kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইরান যাচ্ছে ভলিবল দল

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইরান যাচ্ছে ভলিবল দল

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন ভলিবল প্রথমবারের মতো হচ্ছে এবার অনূর্ধ্ব-২৩ দল নিয়ে। নভেম্বরে হবে এ টুর্নামেন্ট। সে আসরের প্রস্তুতি নিতেই ২০ দিনের জন্য ইরানে যাচ্ছে বাংলাদেশ দল। ইরানি কোচ আলিপোর আরোজির তত্ত্বাবধানে প্রশিক্ষণ ক্যাম্পের পাশাপাশি সেখানে বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলবেন তাঁরা।

বিজ্ঞাপন

বাহরাইনে অনূর্ধ্ব-২০ এশিয়ান ভলিবল মাতিয়ে আসা খেলোয়াড়দের ছয়জন আছেন এই দলে। তাঁরা হলেন তানভীর হোসেন, রাকেশ সৈকত, রিসালাত আল রিফাত, সাদী মোহাম্মদ সাফিন, মোহাম্মদ রিফাত ও নোমান। মোট ১৬ জনের দল যাচ্ছে তেহরানে। এঁদের মধ্যে বেশ কিছু খেলোয়াড়ের এরই মধ্যে সিনিয়র দলেও খেলার সুযোগ হয়েছে। আল আমিন, মোহাম্মদ সুজন, রিদওয়ানুর রহমান, সাদী, রিসালাত, শাওন আলী ও তানভীর খেলেছেন সিনিয়র দলে। অনূর্ধ্ব-২০ দলে অধিনায়কত্ব করা তানভীর ইরানে নিজেদের আরো শাণিত করার ব্যাপারে আশাবাদী, ‘এশিয়ান যুব ভলিবল খেলতে গিয়েছিলাম আমরা একেবারে আনকোরা অবস্থায়। বেশির ভাগেরই এর আগে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল না। কোনো প্রস্তুতি ম্যাচও খেলিনি আমরা। ইরানে খুব সম্ভবত ২০ দিনে আট থেকে দশটি প্রস্তুতি ম্যাচ খেলব আমরা সেখানকার স্থানীয় বিভিন্ন দলের সঙ্গে। এতে আমাদের খেলা আরো ভালো হবে, অনেক কিছু শিখতে পারব। এশিয়ান সেন্ট্রাল জোনের মতো আসরের জন্য এমন একটা প্রস্তুতি খুবই দরকার। ’ ইরানের উদ্দেশে বাংলাদেশ দল দেশ ছাড়ছে আজই।

গত মাসে এশিয়ান অনূর্ধ্ব-২০ ভলিবলে ইরাক, কাতার ও চীনের মতো দলকে হারিয়ে পঞ্চম হয়েছে বাংলাদেশ। এশিয়ান ভলিবলে যেকোনো পর্যায়ে এটা বাংলাদেশের সেরা অর্জন। সেই ধারাবাহিকতা ধরে রাখতেই ঘরের মাঠে এশিয়ান সেন্ট্রাল জোনে খেলতে নামবেন তানভীররা। তাঁদের আরো আত্মবিশ্বাসী করে তোলার লক্ষ্যেই এবারের ইরান সফরের আয়োজন।



সাতদিনের সেরা