kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

মিরপুর উডেন ফ্লোরের প্রেমে রাশেদ-মিঠুনরা

ফেডারেশন কাপ বাস্কেটবল

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মিরপুর উডেন ফ্লোরের প্রেমে রাশেদ-মিঠুনরা

ছবি : মীর ফরিদ

ক্রীড়া প্রতিবেদক : ঘরহারা হয়েছেন তাঁরা। যেখানে খেলে খেলে বেড়ে ওঠা, খ্যাতি পাওয়া, সেই ধানমণ্ডির উডেন ফ্লোর জিমনেসিয়াম আর নেই রাশেদুজ্জামান, মিঠুন কুমারদের। আপাতত মিরপুর ইনডোর স্টেডিয়াম তাঁদের ঠিকানা। সেখানে আরো বেশ কিছু খেলার সঙ্গে ভাগাভাগি করে চলছে বাস্কেটবল।

বিজ্ঞাপন

ফেডারেশন কাপ টুর্নামেন্ট হচ্ছে এই মুহূর্তে। প্রতিযোগিতা আয়োজনের জন্যই কেবল ইনডোরটা পাচ্ছে বাস্কেটবল। ধানমণ্ডির উডেন ফ্লোরে যেমন চাইলেই যখন-তখন অনুশীলন করা যেত, সেই সুযোগ নেই। তবে মিরপুরের উডেন ফ্লোরটা আকৃষ্ট করছে খেলোয়াড়দের। ধানমণ্ডির কোর্টটা ভাঙতে ভাঙতে প্রায় অকেজো হয়ে পড়েছিল, খেলোয়াড়রা চোটে পড়েছেন হরহামেশা। সে তুলনায় মিরপুরের ইনডোর যেন আন্তর্জাতিক মানের। নৌবাহিনীতে খেলা জাতীয় দলের ফরোয়ার্ড মিঠুন কুমার তো আক্ষেপই করছিলেন, ‘এখানে খেলে অনেক আরাম। পড়ে গেলেও ব্যথা লাগছে না। কোর্টটা যদি সব সময়ের জন্য আমরা পেতাম!’ লম্বা সময় জাতীয় দলে খেলা, এখন নৌবাহিনীর কোচ রাশেদুজ্জামান চান উডেন ফ্লোরের একটা অংশে যেন অনুশীলনের সুযোগ পান বাস্কেটবল খেলোয়াড়রা, ‘বাহিনীর খেলোয়াড়দের হয়তো অনুশীলনের জায়গা আছে। কিন্তু এর বাইরে যেসব খেলোয়াড় আছে তাদের সুযোগ খুব কম। এখানে একপাশে আমাদের অনুশীলনের ব্যবস্থা চাইলে করা যেতে পারে। ’

ফেডারেশন কাপের পর আগামী মাসে জাতীয় চ্যাম্পিয়নশিপও করার পরিকল্পনা। সেটি মিরপুরেই অথবা ঢাকার বাইরে হতে পারে। ফেডারেশন কাপের গত দুই দিনের খেলায় এগিয়ে আছে নৌবাহিনী ও ধূমকেতু ক্লাব। দুটি দলই দুটি করে ম্যাচ জিতেছে। নৌবাহিনী কাল বিজিবির বিপক্ষে টানা দ্বিতীয় জয় পেয়েছে ৭৯-৪২ পয়েন্টে। ধূমকেতু ৮৭-৫৫ পয়েন্টে হারিয়েছে বিকেএসপিকে। অন্য ম্যাচে পুলিশ ৬৯-৫৩ পয়েন্টে জোশেফাইটসকে এবং বিমান বাহিনী ৬১-৪৮ পয়েন্টে হারিয়েছে ক্যান্টনিয়ানস ক্লাবকে।



সাতদিনের সেরা