kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ব্রুকসের ব্যাটে জয় ক্যারিবীয়দের

১৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রুকসের ব্যাটে জয় ক্যারিবীয়দের

জয়খরা অবশেষে ঘুচল ওয়েস্ট ইন্ডিজের। টানা ৯ হারের পর ওয়ানডেতে জয়ের দেখা পেল ক্যারিবীয়রা। ব্রিজটাউনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তারা ৫ উইকেটে হারিয়েছে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা নিউজিল্যান্ডকে। চলতি বছর এই ফরম্যাটে কিউইদের এটি প্রথম হার।

বিজ্ঞাপন

এ জয়ে আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের যোগ্যতা অর্জনের লড়াইয়ে ১০টি মূল্যবান পয়েন্টও যোগ করেছে ক্যারিবীয়রা।

কেনসিংটন ওভালের ম্যাচে স্বাগতিক বোলারদের আঁটসাঁট বোলিংয়ে ৪৫.২ ওভারে ১৯০ রানে অল আউট হয়ে যায় টানা ১০ ওয়ানডে জেতা নিউজিল্যান্ড। সপ্তম উইকেটে মিশেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনারের ৪০ রানের জুটিতে যদিও ২০০ উঁকি দিচ্ছিল স্কোর। কিন্তু জেসন হোল্ডার দুুই বলে ২ উইকেট নেওয়ার পর ট্রেন্ট বোল্টকে বোল্ড করে তাদের ২০০-র নিচেই আটকে দেন আলজারি জোসেফ। আকিল হোসেন এবং আলজারি জোসেফ প্রত্যেকে নিয়েছেন ৩টি করে উইকেট।

ওই রান তাড়া করে ৩৭ রানে দুই ওপেনারকে হারিয়ে শুরুটা খুব ভালো হয়নি ক্যারিবীয়দেরও। কিন্তু শামারাহ ব্রুকসের অসাধারণ ব্যাটিং ৩৯ ওভারে স্বাগতিকদের পৌঁছে দেয় কাঙ্ক্ষিত লক্ষ্যে। ৯টি চার ও ১ ছক্কায় ৯১ বলে ৭৯ রানের কার্যকর ইনিংসটি খেলার পথে চতুর্থ উইকেটে অধিনায়ক নিকোলাস পুরানের সঙ্গে ম্যাচের বাঁক বদলে দেওয়া ৭২ রানের জুটি গড়েছেন ব্রুকস। ম্যাচসেরার পুরস্কার নিয়ে তিনি জানালেন লক্ষ্যটি নাগালের মধ্যে থাকলেও তীরে তরি ভেড়ানোর কাজ মোটেও সহজ ছিল না, ‘ভালো শুরু করাটা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ ব্যাটিংয়ের জন্য উইকেট মোটেও সহজ ছিল না। অধিনায়কের সঙ্গে ভালো একটি জুটি হয়েছে। সত্যিকার অর্থে দেখে-শুনে খেলেছে সে, যা তার স্বভাবে যায় না। ’

আজ দ্বিতীয় ওয়ানডে জিতলে এক ম্যাচ বাকি থাকতে সিরিজও নিজেদের করে নেবে ক্যারিবীয়রা। ক্রিকইনফো



সাতদিনের সেরা