kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলামিক গেমসেও মলিন বাংলাদেশ

১৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইসলামিক গেমসেও মলিন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : কমনওয়েলথ গেমস থেকে একেবারে শূন্যহাতে ফিরেছে বাংলাদেশ। ইসলামিক সলিডারিটি গেমসেও বলার মতো অর্জন নেই। ১২টি খেলার ১১টিতেই শূন্যহাত। একমাত্র আর্চারি পদক দিয়েছে; কিন্তু সেখানেও প্রত্যাশা মেটেনি।

বিজ্ঞাপন

বাংলাদেশ গেমস শেষ করেছে আর্চারির একটি রুপা ও দুটি ব্রোঞ্জ নিয়ে। রুপা জয়টা মূল্যহীন। কারণ দলই ছিল দুটি। দুটি ব্রোঞ্জ এসেছে রিকার্ভের ছেলে ও মেয়েদের দলগত বিভাগে। এ দুটি ইভেন্টেই ফাইনালে খেলার আশা ছিল বাংলাদেশের আর্চারদের। এককে রোমানা, দিয়া সিদ্দিকীর কেউ পদকের লড়াইয়েই থাকতে পারেননি। কম্পাউন্ড এককে একমাত্র রোকসানা আক্তার ব্রোঞ্জের জন্য খেলেছেন। গতকাল সে ইভেন্টেও হেরে গেছেন তিনি। ৫ সেটের ৪টিতে ড্র করলেও স্বাগতিক তুরস্কের আর্চারের কাছে একটি সেট হারেই পদক জেতা হয়নি তাঁর। কাল বাংলাদেশের শেষ ইভেন্ট ছিল কারাতেতে। সেখানেও মরক্কোর কাছে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিয়েছেন হুমায়রা আক্তার। অন্য দুই প্রতিযোগীর মধ্যে মারজান আক্তারও প্রথম রাউন্ডে হেরেছেন। আল আমিন শুধু দ্বিতীয় রাউন্ডে খেলতে পেরেছিলেন। এমন অনুল্লেখযোগ্য পারফরম্যান্স বাংলাদেশের কুস্তি, ফেন্সিং, ভারোত্তোলন, স্কিট শ্যুটিং, হ্যান্ডবলেও।

আর্চারি বাদে শুধু অ্যাথলেটিকস ও জিমনাস্টিকসে পদকের আশা জেগেছিল। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি ইমরানুর রহমান বা আলী কাদের হক। টেবিল টেনিসে কমনওয়েলথ গেমসের মতো এখানেও কোয়ার্টার ফাইনালে ওঠাটাই অর্জন। সাঁতারে আসিফ রেজা হতাশ করলেও মাহমুদুন নবী অবশ্য দুটি ইভেন্টের সেমিফাইনালে উঠেছিলেন।



সাতদিনের সেরা