kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

নিবন্ধন জটিলতা নিয়ে শুরু লা লিগা

১২ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিবন্ধন জটিলতা নিয়ে শুরু লা লিগা

ঋণে জর্জরিত বার্সেলোনা। সেই বার্সাই লেভানদোস্কি, রাফিনিয়া, কুন্দে, ক্রিস্টেনসেন, কেসিকে কিনে চমকে দিয়েছে রীতিমতো। চুক্তি নবায়নও করেছে দেম্বেলে আর রবের্তোর সঙ্গে। কিন্তু আজ ওসাসুনা-সেভিয়া ম্যাচ দিয়ে শুরু হতে যাওয়া লা লিগায় এই তারকাদের খেলাটি নিশ্চিত হয়নি এখনো।

বিজ্ঞাপন

কারণ বার্সা নতুন আসা কাউকেই পারেনি নিবন্ধন করাতে।

কেসি ও ক্রিস্টেনসেনের চুক্তিতে আবার আছে শনিবার প্রথম ম্যাচের আগে নিবন্ধিত না হলে বিনা পয়সায় যেতে পারবেন অন্য ক্লাবে। এ জটিলতা দূর করতে কয়েকজন খেলোয়াড়কে বিক্রি করতে হবে। পাশাপাশি কমাতে হবে দলের বেতন। রয়টার্স জানিয়েছে, আরো ৫০ মিলিয়ন ইউরো পেলে দূর হতে পারে নিবন্ধন জটিলতা। এ নিয়ে আশাবাদী ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা, ‘আমরা ৪৫ দিনে টিভি স্বত্ব, স্টুডিও বিক্রিসহ নানা উদ্যোগে ৬০০ মিলিয়ন ইউরোর বেশি আয় করেছি। লা লিগা আমাদের চেষ্টা ও আইন মানার ব্যাপারগুলো দেখেছে। আশা করছি কারো নিবন্ধনে সমস্যা হবে না। ’ জটিলতা এড়াতে পারলে লেভানদোস্কিদের নিয়ে ২০১৯ সালের পর লা লিগা পুনরুদ্ধারের অন্যতম ফেভারিট এবার বার্সা।

রিয়াল মাদ্রিদ কিলিয়ান এমবাপ্পেকে না পেলেও শক্তি বাড়িয়েছে রুডিগার ও চুয়ামেনিকে এনে। মৌসুমটিও শুরু করেছে উয়েফা সুপার কাপ জিতে। বেনজিমা, ভিনিসিয়ুস, মডরিচ, কাসেমিরো, ক্রুস, ভালভার্দেদের সঙ্গে এবার পুরো ফিট হয়ে খেলবেন এডেন হ্যাজার্ড। কার্লো আনচেলোত্তিও তাই আশাবাদী শিরোপা ধরে রাখতে। গত মৌসুমে তিনে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে দিয়েছে লুই সুয়ারেস ও হেক্তর এরেরাকে। আলভারো মোরাতা আর সাউল নিগুয়েস ধারের মেয়াদ কাটিয়ে ফিরে এসে পূরণ করেছেন শূন্যতাটি। লা লিগার লড়াইটি মূলত আবর্তিত এই তিন ক্লাবকে ঘিরে। সেভিয়া, বেতিস, সোসিয়েদাদ, ভিয়ারিয়াল তাদের কতটা বেগ দিতে পারে, সেটিই দেখার। ইএসপিএন



সাতদিনের সেরা