kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

এক দিন এগিয়ে আসছে কাতার বিশ্বকাপ

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



এক দিন এগিয়ে আসছে কাতার বিশ্বকাপ

২০০৬ সাল থেকে স্বাগতিক দেশের ম্যাচ দিয়ে বিশ্বকাপ ফুটবলের পর্দা ওঠা রেওয়াজ হয়ে গেছে। এবারও ২১ নভেম্বর উদ্বোধনী দিনে খেলা ছিল কাতারের। কিন্তু সেটা বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ছিল না। কাতার-ইকুয়েডরের আগে শেষ হয়ে যেত নেদারল্যান্ডস-সেনেগাল ও ইংল্যান্ড-ইরান ম্যাচ।

বিজ্ঞাপন

তাই বাকি সূচি ঠিক রেখে এক দিন এগিয়ে আনা হতে পারে বিশ্বকাপ।

ইংল্যান্ডের দি অ্যাথলেটিক, স্পেনের মার্কা এবং আর্জেন্টিনার দিয়ারিও জানাচ্ছে, ২০ নভেম্বর উদ্বোধনী দিনে মাঠে গড়াবে শুধু কাতার-ইকুয়েডরের ম্যাচ। পরের দিন অনুষ্ঠিত হবে তিনটি ম্যাচ। ফাইনাল যথারীতি ১৮ ডিসেম্বর। সূচিতে পরিবর্তন আনতে ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটাভুটি করতে হবে। ছয়টি কনফেডারেশনের সভাপতির সঙ্গে এই কাউন্সিলে থাকবেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিন্নো।

এদিকে কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সি উন্মোচন করেছেন কিংবদন্তি রোনালদো। ২০ বছর আগে ব্রাজিলের জেতা সবশেষ বিশ্বকাপের নায়ক ছিলেন রোনালদো। ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এবার তৈরি করেছে জার্সিটি। এতে নতুনত্বও আনা হয়েছে। জার্সির মধ্যে দেওয়া হয়েছে চিতাবাঘের (জাগুয়ার) চামড়ার জলছাপ। তাই বলা হচ্ছে, এটা পরিবেশবান্ধব। বন্য প্রাণী সংরক্ষণে উদ্বুদ্ধ করার জন্যই এমন আয়োজন। এএফপি



সাতদিনের সেরা