kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ফাইনালে ষষ্ঠ ইমরান

শেষ আটে টিটি দল

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফাইনালে ষষ্ঠ ইমরান

ক্রীড়া প্রতিবেদক : কমনওয়েলথ গেমসে তাঁকে নিয়ে খুব বড় আশা করা হয়নি। তবে ইসলামিক সলিডারিটি গেমসে ইমরানুর রহমান বাংলাদেশকে পদক জেতাতেও পারেন, এমন একটা প্রচ্ছন্ন প্রত্যাশা ছিল বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের। কিন্তু অপূর্ণই থেকেছে প্রত্যাশা, ইসলামিক সলিডারিটি গেমসের এই ইভেন্টে যে প্রতিদ্বন্দ্বিতার মান অনেক উঁচুতে।

কমনওয়েলথভুক্ত দেশ না হওয়ায় আইভরি কোস্টের কেউ দৌড়ানোর সুযোগ পাননি বার্মিংহামের ট্র্যাকে।

বিজ্ঞাপন

তবে তুরস্কের কোনিয়ায় ৯.৮৯ সেকেন্ডে দ্রুততম মানব হয়েছেন আইভরি কোস্টের আর্থার সিসে। পরের দুই পদকজয়ীও দৌড়েছেন ১০ সেকেন্ডের কম সময়ে, যেখানে কমনওয়েলথ গেমসের সোনাজয়ী দৌড়েছিলেন ১০.০২ সেকেন্ডে। তাই ১০.১৭ সেকেন্ডে দৌড়ে ষষ্ঠ হয়েছেন ইমরান।

ইসলামিক সলিডারিটি গেমসের হিটে ক্যারিয়ার সেরা ১০.০১ সেকেন্ডে দৌড়েছিলেন ইংল্যান্ডপ্রবাসী স্প্রিন্টার ইমরানুর রহমান। কমনওয়েলথ গেমসে ১০.৪৬ সেকেন্ড ছিল তাঁর টাইমিং। সেখান থেকে ১০.০১-এ নামিয়ে আনাটা ছিল প্রায় অবিশ্বাস্য। দক্ষিণ এশীয় গেমসেই এখনো রেকর্ড টাইমিং ১০.২৮। শ্রীলঙ্কার ইউপুন আবেকুন যদিও প্রায় নিয়মিতই ১০ সেকেন্ডের কম সময়ে দৌড়াচ্ছেন। এর পরই ইমরানের এই টাইমিং।

কোনিয়ায় চলমান গেমসের সেমিফাইনালে ‘নাটক’ হয়েছে। ইমরান ১০.২২ সেকেন্ডে দৌড়েছিলেন। তাতে ফাইনালে ওঠার কথা নয় তাঁর। কিন্তু টেকনিক্যাল জটিলতায় সেই হিটটি হয়েছে আবার। তাতেই ১০.০৬ সেকেন্ডে দৌড়ে ফাইনালে জায়গা করে নেন ইমরান। তবে টানা দৌড়ের ধকলটা সইতে হয়েছে তাঁকে। যে কারণে ফাইনালে আবার টাইমিং নেমে আসে ১০.১৭। অবশ্য এই টাইমিংও দক্ষিণ এশিয়ার যেকোনো স্প্রিন্টারের জন্য আরাধ্য।

এদিকে বার্মিংহামে ছেলেদের টেবিল টেনিস দল কোয়ার্টার ফাইনালে উঠে সাড়া ফেলেছে। মোহতাসিম হৃদয়রা সেই পারফরম্যান্স ধরে রেখেছেন কোনিয়ায়ও। গতকাল ছেলেদের দল ইসলামিক সলিডারিটি গেমসের কোয়ার্টার ফাইনালে খেলেছে। প্রি-কোয়ার্টারের লড়াইয়ে অবশ্য মালদ্বীপকে পেয়েছিল বাংলাদেশ। তাতে ৩-২ ব্যবধানে জেতে বাংলাদেশ দল। এককে হৃদয় ও রাম রহিমের জয়ে শুরুতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। তবে দ্বৈতে জিতে যায় মালদ্বীপ। হৃদয় আবার এককে তাঁর দ্বিতীয় ম্যাচ হারেন। তাতে ২-২ সেটে সমতা ফেরায় মালদ্বীপ। তবে সাব্বিরের কল্যাণে বাংলাদেশ জিতেছে ৩-২ ব্যবধানে।



সাতদিনের সেরা