kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

শেখ কামাল পুরস্কার তাঁদের কাছে ‘বিশেষ’

৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেখ কামাল পুরস্কার তাঁদের কাছে ‘বিশেষ’

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার গ্রহণ করছেন শ্যুটার আবদুল্লাহেল বাকী। ছবি : মীর ফরিদ

ক্রীড়া প্রতিবেদক : ‘প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত ছিলেন। কিন্তু কখনোই মনে হয়নি তিনি  সশরীরে নেই। পুরোটা সময় তাঁর প্রতিক্রিয়া আমরা দেখেছি। ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয়ের কাছ থেকে যখন পুরস্কার নিচ্ছিলাম, তখন তাঁর হাসি, উৎসাহ আমার অনেক বড় পাওয়া।

বিজ্ঞাপন

এই প্রথম এমন অভিজ্ঞতা হলো আমার’—শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাওয়ার অনুভূতির কথা বলছিলেন আর্চার দিয়া সিদ্দিকী।

উদীয়মান খেলোয়াড় হিসেবে এই পুরস্কার জিতেছেন দিয়া। এ বছর বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায়ও ছিলেন তিনি। শেখ কামাল ক্রীড়া পুরস্কার তবু তাঁর কাছে ‘বিশেষ’ হয়ে থাকছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই পুরস্কার পেয়েছেন বলে। কাল ওসমানী স্মৃতি মিলনায়তনে এই পুরস্কার হাতে নিয়ে যেভাবে উচ্ছ্বাস দেখিয়েছেন স্বাধীন বাংলা ফুটবল দলের সংগঠক সাইদুর রহমান প্যাটেল তাতেও যেন ফুটে উঠেছে এই স্বীকৃতির মাহাত্ম্য। আব্দুল্লাহেল বাকী এক যুগ ধরে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গন থেকে দেশের জন্য সাফল্য বয়ে এনেছেন। পেয়েছেন নানা পুরস্কার। কিন্তু শেখ কামাল পুরস্কার তাঁর কাছেও বিশেষ, ‘আধুনিক ক্রীড়াঙ্গনের স্বপ্নদ্রষ্টা ছিলেন শেখ কামাল। তাঁর নামে দেওয়া এই পুরস্কার আমাদের সব সময় অনুপ্রাণিত করবে। ’ লিটন দাস জিম্বাবুয়েতে থাকায় পুরস্কার গ্রহণ করেছেন তাঁর স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা। শরীফুল ইসলামের পুরস্কার নিয়েছেন তাঁর ভাই আশরাফুল ইসলাম। সাত ক্যাটাগরিতে ৯ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠান পেয়েছে এবারের শেখ কামাল পুরস্কার।

 



সাতদিনের সেরা