kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

দল গড়েও সাইফের না!

৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দল গড়েও সাইফের না!

ক্রীড়া প্রতিবেদক : ফুটবল থেকে বিদায় নিচ্ছে সাইফ স্পোর্টিং ক্লাব। দেশের ফুটবলের জন্য এ খবর খুবই অনাকাঙ্ক্ষিত। তেমনি ক্লাবটির ম্যানেজার শাহেদুল আলমের জন্যও। নতুন মৌসুমে ক্লাবের নতুন ক্যাম্পের জন্য তিনি বাড়ি খুঁজছিলেন আর এই সময়ই কিনা এমন দুঃসংবাদ শুনলেন তিনি, ‘দু-একজন ফুটবলারের কাছ থেকে ফোনে খবরটা শুনে আমি বিশ্বাস করতে পারছিলাম না।

বিজ্ঞাপন

তাড়াতাড়ি করে অনলাইনে ঢুকে দেখলাম খবর সত্য। আমাদের ম্যানেজমেন্ট থেকেই খবরটা দেওয়া হয়েছে। ’

সাইফ পাওয়ারটেক লিমিটেডের অর্থায়নে চলে সাইফ স্পোর্টিং ক্লাব। ক্লাবের চেয়ারম্যান তরফদার সাইফ হলেও এই প্রতিষ্ঠানের কর্ণধার তরফদার মোহাম্মদ রুহুল আমিন। তিনিই গতকাল সাইফের ফুটবল থেকে সরে যাওয়ার কথা জানিয়েছেন আনুষ্ঠানিকভাবে এবং এই সিদ্ধান্ত চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগও স্বীকার করেছেন চিঠি প্রাপ্তির কথা, ‘সাইফ স্পোর্টিংয়ের কর্তৃপক্ষ এই সময়ে বৈশ্বিক ব্যবসা-বাণিজ্যের সমস্যার কথা তুলে ধরে ফুটবল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে চিঠিতে জানিয়েছে। ’

অথচ ক্লাবটি এবার তৃতীয় হয়ে প্রিমিয়ার লিগ শেষ করেছে। ফিরতি লেগে তারা দুর্দান্ত ফুটবল খেলেছে। ক্লাবের মাত্র ছয় বছরের ইতিহাসে তারা এএফসি কাপের প্লে-অফ রাউন্ডেও খেলেছে। এ রকম একটি দল হারিয়ে যাবে, এটা ফুটবল অঙ্গনের জন্য বড় দুঃসংবাদ। তাদের অনেক খেলোয়াড় এরই মধ্যে বিভিন্ন দলে নাম লেখালেও নতুন ফুটবলার নিয়ে তারা নতুন মৌসুমের দল গুছিয়ে ফেলেছিল। সপ্তাহ দুয়েক আগে সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিনও বলেছিলেন, মোটামুটি মানের একটা দল গড়ার কথা। অনেক ফুটবলারকে ‘টোকেন মানি’ও দেওয়া হয়েছিল। সেই ফুটবলাররাও বিস্মিত।



সাতদিনের সেরা