kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

ইতিহাস গড়তে ছুটছে ইংল্যান্ড

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইতিহাস গড়তে ছুটছে ইংল্যান্ড

‘আমরা যে মেজাজে খেলি, কিছু ম্যাচ তো হারতেই হবে। তবে ভারত যত রানের লক্ষ্যই দিক, আমরা তাড়া করার চেষ্টা করব,’ চতুর্থ দিন ম্যাচ শেষে বলেছেন জনি বেয়ারস্টো। বার্মিংহামে সিরিজ বাঁচানোর ম্যাচে ইতিহাস গড়তে ছুটছে ইংল্যান্ডও।

গতকাল বেন স্টোকসের আগুনে বোলিংয়ে ভারতকে ২৪৫ রানে থামায় ইংল্যান্ড।

বিজ্ঞাপন

ম্যাচ জিতে সিরিজে ২-২ সমতা ফেরাতে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৩৭৮ রান। বার্মিংহামে তো বটেই, নিজেদের টেস্ট ইতিহাসে এত বেশি রান তাড়া করে জেতেনি ইংল্যান্ড (আগের সেরা ৩৬২, বিপক্ষ অস্ট্রেলিয়া)। কিন্তু ব্রেন্ডন ম্যাককালামের মন্ত্রে এই ইংল্যান্ড যে বদলে যাওয়া এক দল। চতুর্থ ইনিংসে প্রায় চার শ রানের পাহাড়সম বোঝা হলেও বেন স্টোকসের দল ছুটছে সেই পাহাড় ডিঙাতে। বেয়ারস্টোর কথার সঙ্গে তাল মিলিয়ে চলছিল দুই উদ্বোধনী ব্যাটার জ্যাক ক্রলি ও অ্যালেক্স লিসের ব্যাটও। ১৯.৫ ওভারে দুজন গড়েন ১০০ রানের জুটি, যা টেস্টে ইংল্যান্ডের দ্রুততম। ৪৬ করা ক্রাউলিকে বোল্ড করে ১০৭ রানের উদ্বোধনী জুটিটা ভাঙেন জাসপ্রিত বুমরাহ। অলি পোপ ০ ও লিস ৫৬ রানে ফিরলে চাপে পড়ে ইংল্যান্ড। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ড ৩ উইকেটে করেছে ২৩৬। জো রুট ৭১ ও জনি বেয়ারস্টো ব্যাট করছিলেন ৫৫ রানে। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন টেস্ট রান তাড়া করে জিতে ইতিহাস গড়েছে ইংল্যান্ড। এবার সেই ইতিহাসটা আরো সমৃদ্ধ করতে ছুটছে তারা।

৩ উইকেটে ১২৫ রানে তৃতীয় দিন শেষ করেছিল ভারত। বেন স্টোকস ৪ উইকেট নিয়ে গতকাল অল্পে বেঁধে রাখেন জসপ্রিত বুমরাহর দলকে। ৫৫ রানে শেষ ৬ উইকেট হারায় সফরকারীরা। চেতেশ্বর পূজারা ৬৬ ও ঋষভ পান্ট করেন ৫৭। ক্রিকইনফো



সাতদিনের সেরা