kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

জেসুসের প্রেরণা অঁরি

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেসুসের প্রেরণা অঁরি

আর্লিং হালান্ড ম্যান সিটিতে নাম লেখানোর পর নড়বড়ে হয়ে পড়ে গ্যাব্রিয়েল জেসুসের জায়গা। চুক্তিরও বাকি এক বছর। তাই নতুন অভিযানে নতুন ক্লাবে যেতে চেয়েছিলেন এই ব্রাজিলিয়ান। পূরণ হলো স্বপ্নটা।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির সাবেক সহকারী কোচ মিকেল আর্তেতা তাঁকে নিয়ে এলেন আর্সেনালে। এই ট্রান্সফারের খরচ ৪৫ মিলিয়ন পাউন্ড। সপ্তাহে জেসুসের বেতন দুই লাখ ৬৪ হাজার পাউন্ড।

নতুন ক্লাবে নাম লিখিয়ে নতুন লক্ষ্য জেসুসের, ‘সিটিতে আমাকে পরিণত হতে অনেক সাহায্য করেছে আর্তেতা। তাঁর সঙ্গে আবার কাজ করতে পারাটা বিশেষ কিছু। যখন ছোট ছিলাম তখন আর্সেনালের থিয়েরি অঁরির খেলা দেখে মুগ্ধ হয়েছি। অঁরি কিংবদন্তি, অতটা উচ্চতায় পৌঁছতে না পারলেও এই ক্লাবকে সাহায্য করতে চাই আমি। পাশাপাশি চাই শিখতেও। ’ ম্যানসিটির হয়ে ২৩৩ ম্যাচে ৯৫ গোল ও ৪৬ অ্যাসিস্ট জেসুসের। ২০১৭ সালে সিটিতে যোগ দিয়ে জিতেছেন চারটি প্রিমিয়ার লিগ, তিনটি লিগ কাপ ও একটি এফএ কাপ।

জেসুসকে বিক্রির ৪৫ মিলিয়ন পাউন্ড কাজে লাগাতে সময় নেয়নি ম্যানচেস্টার সিটি। সাবেক অধিনায়ক ফের্নান্দিনহো ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার পর লিডসের কালভিন ফিলিপসের ওপর নজর ছিল তাদের। গতকাল ঠিক ৪৫ মিলিয়ন পাউন্ডেই ছয় বছরের জন্য ইংল্যান্ডের মিডফিল্ডারটিকে দলে ভিড়িয়েছেন পেপ গার্দিওলা। ২০২০ ইউরোর পর ইংল্যান্ডের হয়ে সব ম্যাচ খেলেছেন ফিলিপস। জিতেছেন ২০২০-২১ মৌসুমে ইংলান্ডের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এদিকে ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার আবেদনের পর বিপাকে ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ায় ম্যানইউতে খেলতে চান না এই পর্তুগিজ। তাঁকে পেতে আগ্রহী চেলসি। নতুন মালিক এরই মধ্যে আলোচনা করেছেন রোনালদোর এজেন্টের সঙ্গে। নতুন ক্লাবে যেতে চান বলে গতকাল ম্যানইউর অনুশীলনে যোগ দেননি রোনালদো।

ম্যানইউতে আসতে রাজি হয়েছেন ডেনমার্কের তারকা ক্রিস্টিয়ান এরিকসেন। এদিকে বার্সেলোনা ‘ফ্রি ট্রান্সফারে’ গতকাল দলে ভিড়িয়েছে এসি মিলান মিডফিল্ডার ফ্রাংক কেসি ও চেলসির ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টেনসেনকে। এএফপি



সাতদিনের সেরা