kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

পিএসজি ত্রয়ীর পরই সালাহ

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পিএসজি ত্রয়ীর পরই সালাহ

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগের দিনও মোহামেদ সালাহ ও সাদিও মানের চুক্তি বাড়ানো নিয়ে কথা হয়েছে। মানে শেষ পর্যন্ত থাকেননি। সালাহকে নিয়ে অনিশ্চয়তা কাটল মাত্রই। গতকালই ২০২৫ সাল পর্যন্ত লিভারপুলে নতুন চুক্তি সই করেছেন মিসরীয় এই তারকা।

বিজ্ঞাপন

ইয়ুর্গেন ক্লপের কাছে এই ফরোয়ার্ডের গুরুত্ব অপরিসীম, ‘ওর সেরাটাই সামনে পড়ে রয়েছে। গত পাঁচ বছরে লিভারপুলে নিজেকে কিংবদন্তিতে পরিণত করেছে সে। ’ তাই মো সালাহর জন্য ক্লাব ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক বরাদ্দ করেছে লিভারপুল। ২০২৫ সাল পর্যন্ত সাপ্তাহিক চার লাখ ৬৪ হাজার ইউরো বেতন পাবেন ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড। এতে বর্তমানে সবচেয়ে বেশি বেতন পাচ্ছেন যাঁরা সেই তালিকার চার নম্বরে উঠে এসেছেন মো সালাহ। তালিকার শীর্ষ তিনে আছেন প্যারিস সেন্ত জার্মেইয়ের ফরোয়ার্ড ত্রয়ী—কিলিয়ান এমবাপ্পে, লিওনেল মেসি ও নেইমার। এর পরই সালাহ, ম্যানচেস্টার ইউনাইটেডের ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়ে এক ধাপ এগিয়ে। শীর্ষ দশের তালিকায় আরো আছেন কেভিন ডি ব্রুইন, আর্লিং হালান্ড, দাভিদ দে হেয়া, আন্তোয়ান গ্রিয়েজমান ও রবার্ত লেভানদোস্কি।

চার লাখ ছয় হাজার ইউরো বেতন নিয়ে বায়ার্ন মিউনিখের লেভানদোস্কি তালিকার ১০ নম্বরে। অ্যাতলেতিকো মাদ্রিদে গ্রিয়েজমান বেতন পান চার লাখ ১৩ হাজার। তাঁর ওপর ম্যানইউর গোলরক্ষক দাভি দে হেয়ার বেতন চার লাখ ৩৫ হাজার ইউরো। বরুশিয়া ডর্টমুন্ড থেকে এই মৌসুমেই ম্যানচেস্টার সিটিতে নাম লেখানো আর্লিং হালান্ডও পেতে যাচ্ছেন তা। কেভিন ডি ব্রুইন পান চার লাখ ৪৬ হাজার। সমান বেতন এখন রোনালদোরও। তাঁকেই ছাড়িয়ে গেছেন সালাহ। শীর্ষ তিনে থাকা নেইমার অবশ্য পান সাত লাখ তিন হাজার ইউরো। পিএসজিতে তাঁর থাকা না থাকা নিয়ে গুঞ্জন আপাত থেমে গেছে। জানা গেছে, চুক্তির একটি বিশেষ ধারা কার্যকর করে ২০২৭ পর্যন্ত প্যারিসেই থাকতে চলেছেন তিনি। মেসির বেতন ১১ লাখ ১৩ হাজার ইউরো। এমবাপ্পে এখানে রাজত্ব করছেন ১১ লাখ ৬০ হাজার ইউরো বেতন নিয়ে।



সাতদিনের সেরা