kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

জোকোভিচকে পেয়ে রোমাঞ্চিত টিম

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জোকোভিচকে পেয়ে রোমাঞ্চিত টিম

টিম ফন রাইথোফেন গত মাসেই হারিয়েছেন নাম্বার ওয়ান দানিল মেদভেদেভকে। উইম্বলডনে এসেও তাঁর স্বপ্নের দৌড় চলছে। অভিষেক আসরেই যে পৌঁছে গেছেন শেষ ষোলোতে। ডাচ যুবক রোমাঞ্চিত আরো একটি কারণে।

বিজ্ঞাপন

এই ষোলোতেই যে তাঁর মুখোমুখি হচ্ছেন কিংবদন্তিতুল্য নোভাক জোকোভিচ।

‘সত্যি বলতে টুর্নামেন্ট শুরুর আগে এটা ছিল আমার কাছে একটা স্বপ্ন। সেটাই এখন সত্যি হতে চলেছে। সেন্টার কোর্ট বা এক নম্বর কোর্টেও তাঁর বিপক্ষে খেলাটা অসম্ভব সুন্দর এবং জাদুকরী কিছুই হবে। ’ চতুর্থ রাউন্ড জিতে জোকোভিচের মুখোমুখি হওয়ার পর বলছিলেন র্যাংকিংয়ের ১০৪ নম্বরে থাকা রাইথোফেন। ২০টি গ্র্যান্ড স্লামের মালিক জোকোভিচ পিট সাম্প্রাসের ৭টি উইম্বলডন জয়ের রেকর্ডে ভাগ বসাতে এসেছেন এ আসরে। ঘাসের কোর্টে তিনিও দুর্দান্ত ফর্মে আছেন। চার বছর আগে মারিন সিলিচের কাছে সর্বশেষ ম্যাচ হেরেছেন। এর মধ্যে টানা ২২ ম্যাচ জিতেছেন। উইম্বলডনে শেষ ষোলোতে পা রেখেছেন ১৪তম বারের মতো। এই জোকোভিচের বিপক্ষে অঘটনের আশার আগে রোমাঞ্চিত হওয়াটাই তো স্বাভাবিক রাইথোফেনের।

চতুর্থ রাউন্ডে স্বদেশি মায়োমির কেচমানোভিচকে ৬-০, ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়ে শেষ ষোলোতে উঠে এসেছেন জোকোভিচ। রাইথোফেনকে পেরিয়ে গেলে মুখোমুখি হবেন কার্লোস আলকারাজের। এদিকে উইম্বলডনে মেয়েদের কোর্টে সেরেনা উইলিয়ামসকে বিদায় করা হারমোনি তান চতুর্থ রাউন্ডেও উঠে গেছেন। ৬-১ ও ৬-১ সেটে গ্রেট ব্রিটেনের ক্যাটি বোল্টারকে হারিয়েছেন তৃতীয় রাউন্ডে। ২-০ সেটের সহজ জয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন সাবেক চ্যাম্পিয়ন সিমোনা হালেপও। তবে হেরে গেছেন শীর্ষ বাছাই ইগা শিয়াতেক। ৩৭ ম্যাচ পর হারলেন এই পোলিশ তারকা। এএফপি



সাতদিনের সেরা