kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ধারাবাহিকতায় আবার সালাউদ্দিন

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধারাবাহিকতায় আবার সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক : চতুর্থবারের মতো সাফের সভাপতি হলেন কাজী সালাউদ্দিন। তবে সাতটি পদের কমিটিতে এখনো ফাঁকা চার পদ।

গতকাল ঢাকায় একটি হোটেলে সাফের কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। এই কংগ্রেসে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন চতুর্থবারের মতো সাফ সভাপতি নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া শ্রীলঙ্কা ও ভুটানের দুজন সদস্য নির্বাচিত হয়েছেন। বাকি চার পদের দুই সহসভাপতি পদে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছে ভারত ও নেপাল। মালদ্বীপও সদস্য পদে কারো নাম দেয়নি আর মহিলা কোটায় আগ্রহ দেখায়নি কেউ।

নির্বাচন জিতে সাফ সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘আমি যখন সাফের প্রেসিডেন্ট হই তখন ছিল মাত্র একটি টুর্নামেন্ট। এখন প্রতিবছর পাঁচ-ছয়টি করে টুর্নামেন্ট হয়। এটাই বলে দেয় আমার সাফল্য। ক্লাব চ্যাম্পিয়নশিপ এখন বাকি। আসলে টুর্নামেন্টের স্লট খুঁজে বের করা কঠিন। তাই টুর্নামেন্ট বাড়ানো অসম্ভব। ছেলেদের ও মেয়েদের বয়সভিত্তিক ফুটবল হচ্ছে কয়েক বছর ধরে, তাতে খেলোয়াড়দের মানও বাড়ছে। এগুলো ধারাবাহিকভাবে রাখতে পারায় আমি আবারও নির্বাচিত হয়েছি। ’ টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে সাফ ফুটবলের রাজনীতিতেও এগিয়ে বাফুফে সভাপতি। ঢাকায় এখন সাফ সেক্রেটারিয়েট আর তা সাফল্যের সঙ্গে সামলাচ্ছেন সাফ মহাসচিব আনোয়ারুল হক হেলাল। বাফুফের সাবেক সাধারণ সম্পাদক কংগ্রেস শেষে দুটো টুর্নামেন্ট এক বছর পর পর করার কথা বলেছেন, ‘আমরা ক্লাব চ্যাম্পিয়নশিপ ও সাফ চ্যাম্পিয়নশিপ এক বছর পর পর করতে চাই। এটা আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা। ’ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ নিশ্চিতভাবে অনেক আকর্ষণীয় টুর্নামেন্ট। এর সঙ্গে এই অঞ্চলের ক্লাবগুলোর একটি টুর্নামেন্ট আয়োজন করা গেলে এই সংগঠনের আরেকটি বড় সাফল্য হবে।



সাতদিনের সেরা