kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

গোল করেও মন খারাপ মোরসালিনের

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



গোল করেও মন খারাপ মোরসালিনের

ক্রীড়া প্রতিবেদক : নিজেদের তাঁবুতে বেড়ে ওঠা মোরসালিনের গোলেই কিনা হোঁচট খেল বসুন্ধরা কিংস! মোহামেডানের জার্সিতে ধারে খেলা এই মিডফিল্ডারের গোলে এগিয়ে থাকা মোহামেডানের সঙ্গে কুমিল্লায় ১-১ গোলে ড্র করে তারা পয়েন্ট হারিয়েছে ছয় ম্যাচ পর। ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে কিংস শীর্ষে থাকলেও শিরোপা লড়াইয়ে পিছিয়ে থাকা আবাহনীর জন্য সুবিধা হয়েছে। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে ধানমণ্ডির দলটি আছে দ্বিতীয় স্থানে। আর ২৬ পয়েন্ট নিয়ে মোহামেডান উঠে এসেছে পঞ্চম স্থানে।

বিজ্ঞাপন

আগের ম্যাচেও গোল করেছিলেন শেখ মোরসালিন। গতকাল যে তিনি এভাবে জ্বলে উঠবেন, তা নিশ্চয় আশা করেনি বসুন্ধরা কিংস। তাদের ক্যাম্পেই বেড়ে ওঠা এই মিডফিল্ডারের নিজেদের দলে খেলার সুযোগ হচ্ছে না বলে ১৭ বছর বয়সী এই প্রতিভাবান ফুটবলারকে মধ্যবর্তী দলবদলে মোহামেডানকে ‘ধারে’ দিয়েছে কিংস। তাঁর চমকে দেওয়া এক গোলেই হয়ে গেল কিংসের সর্বনাশ। তাই ম্যাচ শেষে এই তরুণের চোখে-মুখে নেই খুশির ঝিলিক। নিজের গোলে নিজের মূল দল পয়েন্ট হারানোয় মোরসালিনের মনও খারাপ, ‘এই গোলটা আমি সেভাবে উদযাপন করতে পারিনি। কারণ বিকেএসপি থেকে আসার পর কিংসেই হয়েছে আমার ফুটবল শিক্ষা। এটা আমার মূল দল। শিরোপার দৌড়ে এগিয়ে থাকা দল। কিন্তু আমার গোলে তারা হোঁচট খেয়েছে। খুব খারাপ লাগছে। ’

অথচ এই মোহামেডান প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল কিংসের কাছে। তবে কাল কুমিল্লায় ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অস্কার ব্রুজোনের দল ভুগেছে রক্ষণভাগে। চোটের কারণে মাঠের বাইরে তারিক কাজী। কার্ডের খাঁড়ায় পড়ে এ ম্যাচে নামতে পারেননি রিমন, শুরুর একাদশে ছিলেন না বিশ্বনাথও। তাই মেক-শিফট সেন্টার ব্যাক আতিকুর রহমান ও ফরোয়ার্ড মাহবুবুর রহমানকে রাইটব্যাকে খেলিয়ে রক্ষণ সামলাতে হয়েছে। তাতেই মোহামেডানের প্রতি আক্রমণে কেঁপে ওঠে কিংসের রক্ষণভাগ। তবে ১১ মিনিটে সাদাকালোর গোলটি হয়েছে আচমকা। বক্সের বেশ বাইরে রবসন বল হারিয়েছেন আর সেই বলে মোরসালিনের দূরপাল্লার শট গোলরক্ষক আনিসুরকে কোনো সুযোগ না দিয়ে পৌঁছে যায় জালে। অত দূর থেকে অমন শট নেবেন, সেটা কিংসের কেউ ভাবতেও পারেনি। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। সোলেমান দিয়াবাতের থ্রু বল ধরে অফসাইডের ফাঁদ টপকে বেরিয়েও জাফর ইকবাল ফিনিশ করতে পারেননি। গোলরক্ষক আনিসুরের মাথার ওপর দিয়ে মারতে গিয়ে তুলে দিয়েছেন পোস্টের ওপর।

জাফর ইকবাল এই ভুল না করলেও বসুন্ধরা কিংসের জন্য আরো কঠিন হয়ে যেত ম্যাচটি। এক গোলে পিছিয়ে পড়া কিংস ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে। কয়েকটি আক্রমণ বিফলে যাওয়ার পর ৩৪ মিনিটে সমতায় ফেরে চ্যাম্পিয়নরা। ইয়াসিনের ক্রসটি ঠিকমতো ক্লিয়ার করতে ব্যর্থ ফরহাদ মনা। সেই বল মিগেল ফিগেইরা ডান পায়ে নিয়ে বাঁ পায়ের ভলিতে লক্ষ্যভেদ করলে ম্যাচে ফেরে বর্তমান চ্যাম্পিয়নরা। লিগে এই ব্রাজিলিয়ানের সপ্তম গোল এটি। এরপর জয়সূচক গোলের জন্য সময় ছিল অনেক। সুযোগও তৈরি করেছিল কিংস। ৫৫ মিনিটে বিপলুর বাড়ানো পাসে রবসন রোবিনহোর টোকা ঠেকিয়ে দেন গোলরক্ষক হাবিব বিপু। এরপর ইনজুরি টাইমেও এসেছিল সুযোগ। সুমন রেজার শট ক্রসবার ঘেঁষে বাইরে গেলে কিংসকে পয়েন্ট হারিয়ে ফিরতে হয়েছে কুমিল্লা থেকে। ছয় ম্যাচ পর তারা পয়েন্ট হারানোয় সুবিধা হয়ে গেছে আবাহনীর। আজ মারিও লেমোসের দল সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে জিতলেই কিংসের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামে আসবে।



সাতদিনের সেরা