kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

গলে ঝড় তুলেছে অস্ট্রেলিয়াও

১ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গলে ঝড় তুলেছে অস্ট্রেলিয়াও

গলে তখন তুমুল বৃষ্টি, সঙ্গে মৌসুমি ঝড়। পিচের পাশাপাশি মাঠ ঢাকার চেষ্টা করছিলেন মাঠকর্মীরা। ঠিক ওই সময়ই ভারত মহাসাগরের তীরের স্টেডিয়ামটিতে পৌঁছান অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। প্রবল ঝোড়ো বাতাসে ভেঙে পড়ে বাঁশের ওপর টিন আর ছাউনি দিয়ে তৈরি ‘গ্র্যান্ডস্ট্যান্ড’।

বিজ্ঞাপন

সৌভাগ্যক্রমে গ্যালারিতে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত হয়েছে অস্থায়ীভাবে স্টেডিয়ামের ছাদে তৈরি প্রেসবক্সটির।

বৃষ্টি থামার পর অবশ্য মাঠকর্মীদের প্রাণান্ত চেষ্টায় শুরু হয় খেলা। দ্বিতীয় দিন খেলা হয় ৪৪ ওভার। তাতেই লিড অস্ট্রেলিয়ার। শ্রীলঙ্কার ২১২ রানের জবাবে অস্ট্রেলিয়া দিন শেষ করেছে ৮ উইকেটে ৩১৩-তে। তাদের লিড ১০১ রান। দিনের শুরুর ঝড়ের মতো শেষ বেলায় ব্যাট হাতে তাণ্ডব অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের। ১৬ বলে ১ বাউন্ডারি ৩ ছক্কায় ২৬ রানে অপরাজিত তিনি।

৩ উইকেটে ৯৮-এ প্রথম দিন শেষ করেছিল অস্ট্রেলিয়া। ৬ রানে অপরাজিত থাকা ট্রাভিস হেড আর কোনো রান না করে ফিরতি ক্যাচ দিলেন ধনঞ্জয়া ডি সিলভাকে। পঞ্চম উইকেটে ৫৭ রানের জুটিতে চাপটা কাটান উসমান খাজা ও ক্যামেরন গ্রিন। ৭১ করে লেগ স্পিনার জেফরি ভেন্ডারসির বলে ভাঙে খাজার প্রতিরোধ। এরপর ষষ্ঠ উইকেটে ৮৪ রানের জুটি গ্রিন ও উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির। তাতেই স্বস্তি নিয়ে দিনটা শেষ করেছে সফরকারীরা।

সর্বোচ্চ ৭৭ করা ক্যামেরন গ্রিন এলবিডাব্লিউ রমেশ মেন্ডিসের বলে। তরুণ এই অফস্পিনারের শিকার ৪ উইকেট। ক্যারিয়ারের সপ্তম টেস্টে তৃতীয়বার ইনিংসে  ৪ উইকেট মেন্ডিসের। ৫ বা বেশি উইকেট দুবার। আর ম্যাচে ১০ উইকেট একবার। মুত্তিয়া মুরালিধরনের দেশের এই স্পিনারের সামনে উজ্জ্বল ভবিষ্যৎই অপেক্ষা করছে। জেফরি ২ ও ধনঞ্জয়ার উইকেট ১টি। অস্ট্রেলিয়ার ৮ উইকেটের ৭টিই স্পিনারদের, রান আউট হয়েছেন শুধু স্টিভেন স্মিথ। স্পিন বিষ সামলানোর ওপরই নির্ভর করছে টেস্টের ভবিষ্যৎ। ক্রিকইনফো

 



সাতদিনের সেরা