kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

গলে স্পিনারদের দাপট

টেস্ট সিরিজ   

৩০ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গলে স্পিনারদের দাপট

স্পিনারদের প্রিয় ভেন্যু গল। শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথমটিতেও ছড়ি ঘোরাচ্ছেন স্পিনাররা। নাথান লায়ন ও মিচেল সুয়েপসনের ঘূর্ণিতে ভালো শুরু করেও ২১২ রানে অল আউট স্বাগতিক শ্রীলঙ্কা। লায়ন পাঁচ ও সুয়েপসনের উইকেট তিনটি।

বিজ্ঞাপন

ক্যারিয়ারে ২০তম বার ইনিংসে পাঁচ বা বেশি উইকেট নিলেন লায়ন। জবাবে অস্ট্রেলিয়া প্রথম দিন শেষ করেছে তিন উইকেটে ৯৮ রানে। দুই উইকেট অফস্পিনার রমেশ মেন্ডিসের। প্রথম দিনের ১৩ উইকেটের ১০টিই স্পিনারদের।

শ্রীলঙ্কার শুরুটা যাচ্ছেতাই হয়নি একেবারে। দুই ওপেনার গড়েন ৩৮ রানের জুটি। ২৩ রান করা পাথুম নিশাঙ্কাকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে জুটিটা ভাঙেন প্যাট কামিনস। লাঞ্চের আগে কুশল মেন্ডিস (৩ রান) উইকেটের পেছনে অ্যালেক্স ক্যারিকে ক্যাচ দেন মিচেল স্টার্কের বলে। এর পরের গল্পটা অফ স্পিনার নাথান লায়ন ও লেগ স্পিনার মিচেল সুয়েপসনের। লায়ন ফেরান অধিনায়ক দিমুথ করুনারত্নে (২৮), অ্যাঞ্জেলো ম্যাথুজ (৩৯), নিরোশান ডিকেলা (৫৮), রমেশ মেন্ডিস (২২) ও লাসিথ এমবুলদেনিয়াকে (৬)। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ডিকেলা ফিফটি করেন মাত্র ৪২ বলে। ৫৯ বলে ছয় ছক্কায় ৫৮ রানে ক্যারির তালুবন্দি তিনি। শেষ চার উইকেট মাত্র ১৯ রানের ব্যবধানে হারায় শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার দুই ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার ৯ ওভারেই গড়েন ৪৭ রানের জুটি। ২৪ বলে ২৫ করা ওয়ার্নারকে এলবিডাব্লিউ করে জুটিটা ভাঙেন মেন্ডিস। মার্নাস লাবুশানেকেও ফেরান তিনি। ৬ রানে রান আউট স্টিভেন স্মিথ। দিনশেষে খাজা অপরাজিত ছিলেন ৪৭ রানে। ক্রিকইনফো



সাতদিনের সেরা