kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

এবার টি-টোয়েন্টিতে চোখ সাকিবের

২৯ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : সেন্ট লুসিয়ায় হার ওত পেতে ছিল বাংলাদেশের জন্য। বৃষ্টি ম্যাচের আয়ু বাড়ালেও হার এড়াতে পারেনি সাকিব আল হাসানের দল। তবু ভালো যে নুরুল হাসান ফিফটি করে ইনিংস ব্যবধানে হারের লজ্জা থেকে দলকে বাঁচিয়েছেন। অবশ্য হার তো হারই।

বিজ্ঞাপন

সেই হার যখন ১০ উইকেটের, তখন আত্মতুষ্টির কোনো সুযোগ নেই। শততম হার দিয়ে শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দলের এবারের টেস্ট মিশন। অ্যান্টিগার পর সেন্ট লুসিয়ায় ব্যাটারদের টানা ব্যর্থতায় দেশের টেস্ট সংস্কৃতি নিয়েই প্রশ্ন তুলেছেন সাকিব।

অবশ্য এ যুগের ক্রিকেটার সদ্য শেষ হওয়া ম্যাচকে অতীত ভেবে যন্ত্রণা ভুলে যেতে পারেন। টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার হতাশাকে পেছনে ফেলে সাকিব আল হাসানও এখন মনোযোগ দিচ্ছেন ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে। ২ জুলাই শুরু হবে এই সিরিজ, যে সিরিজে জেতা সম্ভব বলে মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক, ‘আমাদের অবশ্যই উন্নতির অনেক জায়গা আছে। তবে দলগতভাবে খেলতে পারলে টি-টোয়েন্টি সিরিজ জেতা সম্ভব। ’ আগেরবার ওয়েস্ট ইন্ডিজ সফরে সাদা বলের দুটি সিরিজই জিতেছিল বাংলাদেশ, সাকিবের নিজেও দারুণ পারফরম করেছিলেন।

তবে এবারের সিরিজটিকে সাকিব অন্য একটি কারণেও বিশেষ গুরুত্ব দিচ্ছেন। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় এশিয়া কাপও একই ফরম্যাটে। তাই ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে পর্যাপ্ত অনুপ্রেরণা নিতে চান সাকিব, ‘আমাদের যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা চিন্তা করেন, তাহলে অনেক গুরুত্বপূর্ণ এই সিরিজ। এরপর এশিয়া কাপ খেলব, তার পরই বিশ্বকাপ। সেদিক থেকে হাতে খুব বেশি সময় নেই। (আসন্ন সিরিজ) খুবই গুরুত্বপূর্ণ। ওয়েস্ট ইন্ডিজের মতো প্রতিদ্বন্দ্বিতামূলক দলের সঙ্গে খেলাটা বড় চ্যালেঞ্জ। এখানে ভালো করতে পারলে শ্রীলঙ্কায় এশিয়া কাপে খুব ভালোভাবে কাজে আসবে। আমরা জানি, এশিয়া কাপ খুবই কঠিন হবে। ভারত, পাকিস্তান, এমনকি আফগানিস্তানও ভালো দল। শ্রীলঙ্কাও খুবই ভালো খেলছে। ’



সাতদিনের সেরা