kalerkantho

শুক্রবার । ১২ আগস্ট ২০২২ । ২৮ শ্রাবণ ১৪২৯ । ১৩ মহররম ১৪৪৪

চোখ রাঙাচ্ছে ইনিংস হার

২৮ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চোখ রাঙাচ্ছে ইনিংস হার

ক্রীড়া প্রতিবেদক : টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ইনিংসে পাঁচ উইকেট, তার পরও উদযাপনের সুযোগ কোথায় খালেদ আহমেদের? ব্যাটিংয়ে নামার পর যে বিপর্যয়ে বাংলাদেশ। এতটাই যে থেমে থেমে বৃষ্টি না হলে তৃতীয় দিনই হারতে পারত সাকিব আল হাসানের দল। কেমার রোচের আগুনে বোলিংয়ে ৩২ রানে তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তিনটি উইকেটই রোচের।

বিজ্ঞাপন

নাজমুল হোসেন শান্ত কিছুটা দৃঢ়তা দেখানোয় বাংলাদেশ তৃতীয় দিন শেষ করে ছয় উইকেটে ১৩২ রানে।

ক্যারিবীয়রা প্রথম ইনিংসে করেছিল ৪০৮। ইনিংস হার এড়াতে দরকার ছিল ৪২ রান। হারটা এক প্রকার হয়ে পড়ে আনুষ্ঠানিকতা। কিন্তু বৃষ্টির বাধা ও ভেজা মাঠের কারণে এ প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের খেলা শুরু হয়নি। বৃষ্টিতে সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে তৃতীয় দিন মাঠে গড়িয়েছিল মাত্র ৫৬.৩ ওভার। দিনশেষে রাতেও বৃষ্টি ঝরেছে। আবহাওয়ার পূর্বাভাসে গতকাল আর আজকেও বৃষ্টির শঙ্কা আছে।

ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ১৪৬ রান কাইল মেয়ার্সের। তাঁকে ফেরান খালেদ আহমেদ। পাশাপাশি আলজারি জোসেফ ও জেইডেন সিলসকে আউট করে টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ১০৬ রান খরচে পান ইনিংসে পাঁচ উইকেট। এ বছর ডারবান টেস্টে ৯২ রানে চার উইকেট ছিল আগের সেরা। মেহেদী হাসান মিরাজের শিকার তিন উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে কেমার রোচের বলে বাজে শটে তামিম ইকবাল (৪ রান) উইকেটের পেছনে তালুবন্দি জোশুয়া দ্য সিলভার। মাহমুদুল হাসান জয় ১৩, এনামুল হক ৪, লিটন দাস ১৯ ও সাকিব আল হাসান ফেরেন ১৬ রানে। নুরুল হাসান ১৩ ও মেহেদী হাসান মিরাজ অপরাজিত ছিলেন ০ রানে। কেমার রোচ নিয়েছেন তিন উইকেট।



সাতদিনের সেরা