kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

অলিম্পিক সোনাজয়ীর কাছে হারলেন রোমান

২৫ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অলিম্পিক সোনাজয়ীর কাছে হারলেন রোমান

ক্রীড়া প্রতিবেদক : ফ্রান্সে বিশ্বকাপের শুরুটা দারুণ হয়েছিল রোমান সানার। বছরের সেরা স্কোর করেছিলেন কোয়ালিফিকেশন রাউন্ডে। তাতে ২০১৯ বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতা এই আর্চারের কাছ থেকে আরো একটি সফল আসরের প্রত্যাশাও তৈরি হয়েছিল। এককে তিনি এগোচ্ছিলেনও দারুণ।

বিজ্ঞাপন

প্রথম রাউন্ডে দক্ষিণ আফ্রিকার প্রতিদ্বন্দ্বীকে হারান ৬-০ ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের মিশেল ফ্রাঙ্গিলির বিপক্ষে জয় ৭-৩-এ। কিন্তু তৃতীয় রাউন্ডে মুখোমুখি আসল পরীক্ষার। সামনে কোরিয়ার ওহ জিন হায়েক, যিনি কিনা টোকিও অলিম্পিকে দলগত সোনা জিতেছেন, ২০১২ সালে লন্ডনে জিতেছেন ব্যক্তিগত সোনা। সেই কোরিয়ান তারকার বিপক্ষে লড়াইয়েই শেষ পর্যন্ত ২-৬ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে বাংলাদেশের সেরা তারকাকে। শুরুতে আশা জাগিয়েও হয়নি তাই দারুণ কিছু।

কোচ মার্টিন ফ্রেডরিখ অন্তত শেষ ষোলোর লক্ষ্য বেঁধে দিয়েছিলেন। পূরণ হয়নি সেটিও। বিশ্বকাপের যে ইভেন্টে বাংলাদেশের এখনো পর্যন্ত একমাত্র সাফল্য, সেই মিশ্রতেও ব্র্যাডি এলিসনের যুক্তরাষ্ট্রের কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছে রোমান ও দিয়া সিদ্দিকীকে। এই ইভেন্টে কোয়ার্টার ফাইনালের প্রত্যাশা ছিল। বাংলাদেশ ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে পরের ম্যাচে ৫-৩ ব্যবধানে হেরে গেছে যুক্তরাষ্ট্রের কাছে।



সাতদিনের সেরা