kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

লিডসে ইংল্যান্ডের দাপট

২৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লিডসে ইংল্যান্ডের দাপট

প্রথম দুই টেস্ট জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছে ইংল্যান্ড। লিডসে নিউজিল্যান্ডের লড়াই তাই হোয়াইটওয়াশ এড়ানোর। ওই মিশনে ড্যারিল মিচেলের হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ২০০ রান করেছে কিউইরা।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে কিউইরা।

বিজ্ঞাপন

শূন্য রানে টম লাথামের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে এক পর্যায়ে ১২৩ রানে তারা হারায় পাঁচ উইকেট। দুই উইকেট নিয়ে কিউই টপ অর্ডার গুঁড়িয়ে দেওয়ার আসল কারিগর স্টুয়ার্ট ব্রড। আর দুই উইকেট পেলে টেস্ট ইতিহাসের তৃতীয় পেসার হিসেবে ৫৫০ উইকেটের অনন্য মাইলফলক ছোঁবেন তিনি। পেসারদের মধ্যে এই শৃঙ্গে পা রেখেছেন আর শুধু গ্লেন ম্যাকগ্রা (৫৬৩টি) এবং ইংল্যান্ড দলে ব্রডের বোলিং পার্টনার জেমস অ্যান্ডারসন (৬৫১টি)।

ইনিংসের প্রথম ওভারে শূন্য রানে টম লাথামকে ফিরিয়ে উইকেট উত্সবের শুরুও করেছেন ব্রডই। খানিকটা পর উইল ইয়াংকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন জ্যাক লিচ। ৩১ রান করে ব্রডের দ্বিতীয় শিকার হন অধিনায়ক কেন উইলিয়ামসন। ভেভন কনওয়ের স্টাম্প উড়িয়ে প্রথম আন্তর্জাতিক উইকেট নিয়েছেন অভিষিক্ত জেমি ওভারটন। কিউইদের দুর্দশা বাড়ে লিচের বোলিংয়ে অদ্ভুতভাবে হেনরি নিকোলস আউট হলে। কিন্তু ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের প্রতিরোধে দুই শ পেরিয়েছে সফরকারীদের স্কোর। ক্রিকইনফো



সাতদিনের সেরা