kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

ব্রিটেনের বিপক্ষে জিতে আমেরিকার কাছে হার

২৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রিটেনের বিপক্ষে জিতে আমেরিকার কাছে হার

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন ব্যক্তিগত ইভেন্টের আশা-জাগানিয়া পারফরম্যান্স ছিল রোমান সানার। গতকাল দলীয় ইভেন্টে শুরুটা ভালো করলেও লক্ষ্য পূরণ হয়নি বাংলাদেশের। প্রথম রাউন্ডে যুক্তরাজ্যকে হারায় ছেলেদের দল। কিন্তু শেষ আটে ওঠার লড়াইয়ে বাধা হয়ে দাঁড়ায় তারকাবহুল যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

সেই বাধা আর পেরোতে পারেননি রোমানরা।

ছেলেদের দলের কোয়ার্টার ফাইনালই লক্ষ্য ছিল এবারের আর্চারি বিশ্বকাপে। ফ্রান্সে এর আগেই থামতে হলো রোমানদের। দলীয় কোয়ালিফিকেশনে ২৮ দলের মধ্যে ১৪তম হয়েছিলেন রোমানরা। নক আউট পর্বের প্রথম ম্যাচে ১৯তম হওয়া যুক্তরাজ্যকে কোনো সুযোগ না দিয়েই বাংলাদেশ জেতে ৬-০ ব্যবধানে। কিন্তু ব্র্যাডি এলিসনের যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ ষোলোতে সেই একই ব্যবধানে হার বাংলাদেশের। এলিসন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। এ মুহূর্তে আছেন র্যাংকিংয়ের তিনে। যুক্তরাষ্ট্র দলের আরেক আর্চার জ্যাক উইলিয়ামসনও এ মুহূর্তে শীর্ষ দশে। তারকাবহুল এ দলটির বিপক্ষে পেরে ওঠেননি রোমানরা। যুক্তরাষ্ট্র এরপর এই ইভেন্টের ফাইনালও নিশ্চিত করেছে। সোনার জন্য লড়বে তারা কোরিয়ার বিপক্ষে।

দলীয় ইভেন্টে প্রত্যাশা পূরণ হয়েছে বলা যায়। সেখানে কোয়ার্টার ফাইনাল নয়, কোয়ার্টারের লড়াইয়ে থাকাটাকেই লক্ষ্য ধরা হয়েছিল। প্রথম রাউন্ডে ব্রাজিলকে হারিয়েই সেই লক্ষ্য পূরণ করেছেন দিয়া সিদ্দিকীরা। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে এরপর হেরে গেছেন চাইনিজ তাইপের কাছে। মেয়েদের কোয়ালিফিকেশনে বাংলাদেশ সবার শেষে ছিল, ১৯তম। প্রথম রাউন্ডে ১৪তম হওয়া ব্রাজিলকে ৫-৪ ব্যবধানে হারিয়েছে দিয়া, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানার বাংলাদেশ দল। তবে শেষ ষোলোর লড়াইয়ে কোরিয়ার কাছে হার ২-৬ ব্যবধানে। প্যারিসে আজ মিশ্র দ্বৈত ও এককের ইভেন্টে নামবেন রোমান, দিয়ারা। এককের কোয়ালিফিকেশনে বাংলাদেশের আর্চারদের মধ্যে রোমান ও দিয়া শীর্ষে থাকায় তাঁরাই লড়বেন মিশ্রতে। মিশ্রতে বাংলাদেশের র্যাংকিং ২৮ দলের মধ্যে ১৮তম। এখানেও প্রথম রাউন্ডের প্রতিপক্ষ ১৫তম হওয়া ব্রাজিল। আর এককের দ্বিতীয় রাউন্ডে রোমানের প্রতিপক্ষ আজ ইতালির মিশেল ফ্রাঙ্গিলি।



সাতদিনের সেরা