kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

গোলের মিছিলে সাইফের জয়

২৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোলের মিছিলে সাইফের জয়

ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যে শক্তিতে খুব তফাত নেই। তাই ম্যাচটিও জমে উঠেছিল দুই দলের লড়াইয়ে। একই সঙ্গে দুই টেকটিশিয়ানের লড়াইও ছিল। কিন্তু শেষ পর্যন্ত জিতেছেন আন্দ্রেস ক্রুসিয়ানি।

বিজ্ঞাপন

এই আর্জেন্টাইনের সাইফ স্পোর্টিং ৪-৩ গোলে মারুফুল হকের চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে ২৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে উঠে এসেছে তৃতীয় স্থানে। ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চমে চট্টগ্রাম আবাহনী।

কুমিল্লায় সাইফের টানা পঞ্চম জয়ে জোড়া গোল করেছেন ফয়সাল আহমেদ ফাহিম। তবে ৪৩ মিনিটে দলের এগিয়ে যাওয়া গোলটি হয়েছে তাঁর ক্রসে। তা পোস্টের সামনে থেকে আলতো ট্যাপে লক্ষ্যভেদ করেন এমেকা ওবগবাহ। এর আগে ৩২ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেছেন নাইজেরিয়ান পিটার থ্যাঙ্কগড। খেলা জমে ওঠে বিরতির পর, একদল গোল করলে প্রতিপক্ষ জবাব দিয়ে গেছে পাল্টা গোলে। যেমন ৫৭ মিনিটে আবাহনীকে ম্যাচে ফেরান ওমিদ পোপলজাই। ক্যান্ডির তুলে দেওয়া বলে হেড করেন এই আফগান ডিফেন্ডার। ৬৪ মিনিটে ওই ক্যান্ডি অগাস্তিনের ডান পায়ের শটে এগিয়ে যায় বন্দরনগরীর দলটি। চার মিনিট বাদেই শোয়েবের শট পোস্টে লেগে ফেরায় ব্যবধান বড় হতে পারেনি।

কিন্তু তিন মিনিটের ব্যবধানে সাইফের ফাহিম জোড়া গোল করে বদলে দেন ম্যাচের গতি-প্রকৃতি। ৭২ মিনিটে বদলি নিহাত জামানের বাড়ানো পাসটি ফাহিম দূরের পোস্টে প্লেসিং করে ম্যাচে সমতা ফেরান। এর মিনিটখানেক পর জামাল ভূঁইয়ার বুদ্ধিদীপ্ত পাসে তিনি বাঁ দিক দিয়ে ঢুকে জোরালো শটে এগিয়ে নেন দলকে। ৮৬ মিনিটে পিটার থ্যাঙ্কগডের সফল স্পটকিকে ম্যাচে ফেরে চট্টগ্রাম আবাহনী। কিন্তু এ ম্যাচ যেন সমতায় শেষ হওয়ার নয়। ম্যাচের ইনজুরি টাইমে সাইফ পায় একটি পেনাল্টি। এমেরি বাইসেঙ্গের পেনাল্টি গোলে শেষ পর্যন্ত ম্যাচ জেতে সাইফ স্পোর্টিং।

দিনের অন্য ম্যাচে ওবায়দুর রহমান নবাবের একমাত্র গোলে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংঘ ১-০ গোলে হারিয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘকে।



সাতদিনের সেরা