kalerkantho

শুক্রবার । ১ জুলাই ২০২২ । ১৭ আষাঢ় ১৪২৯ । ১ জিলহজ ১৪৪৩

ছেলেরা পারেননি পারবেন মেয়েরা?

২৩ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছেলেরা পারেননি পারবেন মেয়েরা?

ক্রীড়া প্রতিবেদক : মেয়েদের বয়সভিত্তিক দল অনেক সাফল্য এনেছে। মূল জাতীয় দল সেভাবে এখনো আলোচনায় আসেনি। র‌্যাংকিংয়ে ঢের এগিয়ে থাকা মালয়েশিয়ার বিপক্ষে নিজ মাঠে সেই ছবিটা পাল্টাতে পারবেন সাবিনা খাতুনরা? মালয়েশিয়ার মাঠে কিছুদিন আগে বড় ব্যবধানে হেরে এসেছে ছেলেদের দল। সেই ক্ষতে সাবিনারা কি পারবেন প্রলেপ দিতে?

ঘরের মাঠ বলে আত্মবিশ্বাসী বাংলাদেশের কোচ গোলাম রব্বানী, ‘মালয়েশিয়া আমাদের চেয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকতে পারে।

বিজ্ঞাপন

তবে আমার মেয়েদের নিয়ে আমি আত্মবিশ্বাসী। ওরা কঠোর পরিশ্রম করেছে এই ম্যাচ দুটির জন্য। তা ছাড়া নিজেদের মাঠে খেলা। আমরা তাই অন্তত পয়েন্টের আশা করছি। ’ দুই ম্যাচের আন্তর্জাতিক সিরিজের প্রথম এই ম্যাচটি আজ সন্ধ্যা ৬টায় কমলাপুর স্টেডিয়ামে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ ২৬ জুন। বাংলাদেশের মেয়েরা এর আগে ঘরের মাঠে বিভিন্ন টুর্নামেন্ট খেলছে। কিন্তু বিদেশি দলকে আমন্ত্রণ করে এভাবে প্রীতি ম্যাচ খেলার সংস্কৃতি মালয়েশিয়াকে দিয়েই শুরু হলো।

মালয়েশিয়ার বিপক্ষে এর আগে একবারই খেলেছে জাতীয় দল। ২০১৭ সালে সিঙ্গাপুরে একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্টে। সেখানে ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। মালয়েশিয়ান কোচ জ্যাকব জোসেফ এ ম্যাচেও প্রতিদ্বন্দ্বিতার আশা করছেন, ‘র‌্যাংকিং সব নয় (মালয়েশিয়া ৮৭ ও বাংলাদেশ ১৪৬), বাংলাদেশ দল বয়সভিত্তিক পর্যায়ে ভারতকে হারিয়েছে। তাই ওদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে এটি, তবে আমরা অবশ্যই জয় চাই। ’



সাতদিনের সেরা