kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

সালাহর অনুপ্রেরণা বেনজিমার রিয়াল

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সালাহর অনুপ্রেরণা বেনজিমার রিয়াল

২০১৮ সালে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের অঘটনটি তাঁর মনে গেঁথে আছে গতকালের ঘটনার মতো, ‘রিয়ালের বিপক্ষে শেষ ফাইনালটি আমার খুব মনে আছে, এটা যেন গতকালের ঘটনা। মাঠ ছেড়ে বেরিয়ে আসতে হয়েছিল আমাকে, খুবই কষ্টের স্মৃতি। তাই রিয়ালের সঙ্গে এই ফাইনাল খেলতে আমি মুখিয়ে আছি। ’ সালাহ প্যারিসে নামছেন আজ প্রতিশোধস্পৃহা নিয়ে।

বিজ্ঞাপন

তবে ওরকম বাড়তি অনুপ্রেরণার প্রয়োজন নেই করিম বেনজিমার। একটা স্বপ্নের মৌসুম শেষ করতে চলেছেন তিনি। গোলের রেকর্ড ভাঙা মৌসুমটি চ্যাম্পিয়নস লিগ শিরোপায় রাঙিয়ে গেলে তাঁর কোনো অপূর্ণতা থাকে না।

এই ফ্রেঞ্চ স্ট্রাইকারের পায়ে গোলের ম্যাজিক শুরু হয়েছে ৩৪ বছর বয়সে! ক্রিস্তিয়ানো রোনালদোর ছায়ায় যেন তাঁর পূর্ণ বিকাশ হয়নি। সেই ছায়া সরে গেলে করিম বেনজিমায় মোহিত বিশ্ব ফুটবল, তিনিই টেনে নিয়ে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের গৌরবের পরম্পরা। তাঁর পায়ে-মাথায় গোলের এমন ফোয়ারা রাউলকে পেছনে ফেলে ৩২৩ গোল নিয়ে এখন তিনি রিয়ালের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। এমনই এক নির্ভরতা তৈরি হয়েছে, তিনি ইনজুরিতে পড়লে গোলের সংকটের পাশাপাশি এলোমেলো হয়ে যায় দলের খেলা। তিনি থাকলে ছন্দেও থাকে দল। স্বাভাবিকভাবে আক্রমণে তাঁর বড় ভূমিকা। শুধু নিজে গোল করা নয়, পাসিং-ড্রিবলিং, জায়গা তৈরি করা, ‘অফ দ্য বল’ দৌড়ে সতীর্থকে গোলের পথ করে দেওয়া—সব মিলিয়ে আধুনিক ফুটবলে বেনজিমা দুর্দান্ত এক ফরোয়ার্ডের প্যাকেজ।

১৫ গোল করে তিনি চ্যাম্পিয়নস লিগের এ আসরে সর্বোচ্চ গোলদাতা। সেই জোরেই রিয়াল মাদ্রিদ ফাইনালের মঞ্চে চোখ রাঙাচ্ছে লিভারপুলকে। কিন্তু ‘রেড’দের হয়ে মোহামেদ সালাহর জন্য রিয়াল যে বাড়তি অনুপ্রেরণা। এই মৌসুমে ৩৪ গোল করে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতাও আছেন ফর্মের তুঙ্গে। এই মিসরি ফরোয়ার্ডের গতি, বলের ওপর নিয়ন্ত্রণ এবং দু-পায়ের কাজ রিয়ালের রক্ষণভাগের জন্য হবে বড় হুমকি। মার্কা



সাতদিনের সেরা