kalerkantho

মঙ্গলবার । ৫ জুলাই ২০২২ । ২১ আষাঢ় ১৪২৯ । ৫ জিলহজ ১৪৪৩

বড় দলের সঙ্গে ব্যবধানও বড়

২৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : হকিতে বড় দলগুলোর সঙ্গে ব্যবধান এখনো কমাতে পারেনি বাংলাদেশ। এএইচএফ কাপ বা এশিয়ান গেমস বাছাইয়ের মতো আসরগুলোতে দাপট দেখালেও শীর্ষ দলগুলোর কাছে এখনো বড় ব্যবধানে হারই নিয়তি। এশিয়া কাপেই যেমন গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়ার কাছে ৮-১ গোলে হেরেছে বাংলাদেশ।

এর আগে ওমানকে হারালেও কোরিয়ার কাছেও হার ছিল ৬-২ ব্যবধানে।

বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ায় এবারের আসরে বাংলাদেশের গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত করেছে মালয়েশিয়া ও কোরিয়াই। মালয়েশিয়া গ্রুপ চ্যাম্পিয়ন। এবারের আসরের ফেভারিটও তারা। কাল শুরু থেকেই মালয়েশিয়ানরা চাপে রাখে বাংলাদেশকে। চতুর্থ মিনিটেই পেনাল্টি স্ট্রোক থেকে গোল আদায় করে নেয় তারা। ১৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে দ্বিতীয় গোল। ম্যাচে সাতটি পিসি পেয়ে তিনটিই কাজে লাগায় মালয়েশিয়া। দ্বিতীয় কোয়ার্টার আশরাফুল ইসলাম পিসি থেকেই ব্যবধান কমিয়েছিলেন, কিন্তু মালয়েশিয়া ওই কোয়ার্টার শেষ করে ৪-১ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে আরো ৪ গোল তাদের।

বাংলাদেশ এখন ষষ্ঠ স্থানের জন্য খেলবে ‘বি’ গ্রুপে চতুর্থ হওয়া ইন্দোনেশিয়ার বিপক্ষে। সেই ম্যাচ জিতলে পঞ্চম স্থানের জন্য লড়াই হতে পারে পাকিস্তানের বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচে জাপানের কাছে ৩-২ গোলে হেরে শেষ চারে ওঠা হয়নি পাকিস্তানের। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে ছিটকে গেছে তারা ভারতের কাছে। পাকিস্তানকে পেছনে ফেলতে ইন্দোনেশিয়াকে ১৫ গোলের ব্যবধানে হারাতে হতো ভারতকে। তারা জিতেছে ১৬-০ গোলে।



সাতদিনের সেরা