kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

কিংসেরও চারজনকে পাচ্ছেন না কাবরেরা

২৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কিংসেরও চারজনকে পাচ্ছেন না কাবরেরা

ক্রীড়া প্রতিবেদক : হাভিয়ের কাবরেরার কপালে দুশ্চিন্তার ভাঁজ। এশিয়ান কাপ বাছাইয়ে মনমতো একাদশ সাজাতে পারবেন তো! মাঠে মাঠে ঘুরে যাঁদের খেলা দেখে পরিকল্পনা সাজিয়ে রেখেছিলেন, তাঁরা যে একের পর এক ইনজুরির মিছিলে শামিল হয়েছেন। হেমন্ত ভিনসেন্ট, সাদ উদ্দিনকে হারানোর ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেননি তিনি, গতকাল জানলেন এএফসি কাপ খেলে ফেরা বসুন্ধরা কিংসের চার খেলোয়াড়কেও এই মুহূর্তে তিনি দলে পাচ্ছেন না।

কলকাতায় অনুশীলনে চোট পেয়ে এএফসি কাপেরই পরের দুটি ম্যাচ খেলতে পারেননি স্ট্রাইকার সুমন রেজা।

বিজ্ঞাপন

গোড়ালির চোটে গোকুলাম কেরালার বিপক্ষে শেষ ম্যাচ খেলা হয়নি ডিফেন্ডার তারিক কাজীরও। দুজনই কাবরেরার মূল একাদশের খেলোয়াড়। মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে খেলেছেন শুরুর একাদশেই। গুরুত্বপূর্ণ এ দুই খেলোয়াড়কেই এখন বিবেচনায় নিতে পারছেন না কাবরেরা। নাবিব নেওয়াজ ক্যাম্পে না থাকায় সুমনের অনুপস্থিতি এ মুহূর্তে দলের জন্য বড় ধাক্কা। এ ছাড়া ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচে এবং এশিয়ান কাপ বাছাইয়ের জন্য মালয়েশিয়ায় কাবরেরার সফরসঙ্গী হতে পারছেন না হয়তো মতিন মিয়া ও মাশুক মিয়াও। মিডফিল্ডার মাশুক গত পরশু গোকুলামের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় উঠে পড়েছিলেন। সেই ম্যাচ থেকে মতিনও চোট নিয়ে ফিরেছেন।

কাবরেরা ১ জুন ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচ এবং ৮ জুন থেকে হতে যাওয়া এশিয়ান কাপ বাছাইয়ের জন্য আজ দল ঘোষণা করবেন। রাতেই দল রওনা হবে ইন্দোনেশিয়ায়। বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান চোটগ্রস্ত খেলোয়াড়দের নিয়ে কাল বলছিলেন, ‘দল কিছুক্ষণ আগেই ঢাকা পৌঁছেছে। জাতীয় দলের কোচ, ট্রেনার এখন এই খেলোয়াড়দের অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেবেন। ক্লাব থেকে আমরা মনে করছি, তারা যদি সুস্থ থাকে এবং জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট যদি মনে করে তাদের নিয়ে যাওয়া প্রয়োজন, তাহলে তারা দলের সঙ্গে যোগ দেবে। ’ গতকালই কাবরেরা এই খেলোয়াড়দের সঙ্গে কথা বলে তাঁদের চোটের অবস্থা জেনেছেন। খেলোয়াড়রা বিশ্রাম চাইছেন বলেই জানা গেছে।

কাল জাতীয় দলের অনুশীলন দেখতে গিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনও কথা বলেছেন এ নিয়ে, ‘ক্যাম্পে চোট সমস্যা আছে। বসুন্ধরা কিংসের কয়েকজন খেলোয়াড়ও কলকাতা থেকে চোট নিয়ে ফিরেছে। এটা ফুটবলের অংশ হিসেবেই আমাদের মেনে নিতে হবে। কিছু করার নেই। ’ বসুন্ধরা কিংস অ্যারেনা হওয়ার পর প্রথমবার গিয়েছেন তিনি সেখানে। কিংস অ্যারেনা দেখে মুগ্ধ বাফুফে সভাপতিও, ‘এটা একটা অসাধারণ উদ্যোগ বসুন্ধরা গ্রুপের। আশা করব, তাদের দেখে অন্য বড় প্রতিষ্ঠানগুলোও এমন কিছু করতে এগিয়ে আসবে। ’ কিংস সভাপতি ইমরুল হাসানের কাছে জানতে চাওয়া হয়েছিল এএফসি কাপে দলের পারফরম্যান্সের ব্যাপারে। তাঁর উত্তর, ‘পরের রাউন্ডে যেতে না পারার হতাশা অবশ্যই আছে। তবে তিনটি ম্যাচের দুটিতেই জিতেছি আমরা। একটি ম্যাচের জন্য কোচকেও ব্যর্থ বলা যাবে না। ’



সাতদিনের সেরা