kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ওমানকে হারিয়ে প্রতিশোধ

২৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওমানকে হারিয়ে প্রতিশোধ

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ান গেমস বাছাই হকির ফাইনালে ওমানের কাছে ৬-২ গোলে হারটা হজম করা কঠিন ছিল। সেই দুঃস্মৃতি সঙ্গী করেই বাংলাদেশ এশিয়া কাপে এসেছিল। দ্বিতীয় ম্যাচেই সেই ওমানের মুখোমুখি। গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা স্নায়ুচাপটা এদিন দারুণ সামলালেন।

বিজ্ঞাপন

প্রতিশোধের নেশা বুকের মধ্যে, কিন্তু সেই আবেগে খেলা নষ্ট হতে দিলেন না। শুরুতে এগিয়ে গিয়ে চ্যাম্পিয়নের মানসিকতায় ম্যাচটা জিতে নিয়েছেন ২-১ গোলে।

ওমানের সঙ্গে বরাবরই লড়াই হয়। বলে-কয়ে জিততে পারে না কেউ এই ম্যাচ। তবে মালয়েশিয়ান কোচ গোবিনাথনের অধীনে সর্বশেষ চার ম্যাচে এটি বাংলাদেশের তৃতীয় জয়। গত মার্চে এএইচএফ কাপে জয় ছিল দুই দফায়। প্রথমে গ্রুপ পর্বে, পরে ফাইনালে। সেই ওমানের কাছে এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে ৬ গোল হজম করাটা অবিশ্বাস্য ছিল। সেই দুঃস্মৃতি তাড়িয়েই আশরাফুল ইসলামরা কাল আবার ওমানকে হারালেন এশিয়া কাপের বড় মঞ্চে। বাংলাদেশ টুর্নামেন্টটা শুরু করেছিল কোরিয়ার কাছে ৬-১ গোলে হেরে। শুরুতে এগিয়ে গিয়ে সেই ম্যাচেও ৬ গোল হজম করাটা ছিল হতাশার। ওমানের বিপক্ষে তাই চাপে ছিল বাংলাদেশ।

ম্যাচের ষষ্ঠ মিনিটে গোল করে আশরাফুল প্রথম সেই চাপ জয় করেন। পেনাল্টি কর্নার থেকে বল জালে জড়ান তিনি। ওমান অবশ্য সমতায় ফিরেছিল ১৭ মিনিটেই ফিল্ড গোলে। কিন্তু এরপর আর সেভাবে সুযোগ পায়নি তারা। ওমানিদের ব্যর্থতাও বলতে হবে। ছয়টি পেনাল্টি কর্নারের একটিও কাজে লাগাতে পারেনি তারা। সেখানে ম্যাচের ৪০ মিনিটে বাংলাদেশের জয়সূচক গোলটিও পিসি থেকে। খোরশেদুর রহমানের ড্র্যাগ ফ্লিক ওমানের এক ডিফেন্ডার ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু পোস্টের সামনে শূন্যে ভাসা সেই বলেই স্টিক চালিয়ে তা আবার জালে পাঠিয়ে দিয়েছেন মোহাম্মদ রাকিবুল। এই জয়ে বাংলাদেশের গ্রুপে তৃতীয় হওয়াটা নিশ্চিত হলো।



সাতদিনের সেরা