kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ইংল্যান্ডে ম্যানসিটি, ইতালিতে মিলান

২৩ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডে ম্যানসিটি, ইতালিতে মিলান

ম্যানসিটির উত্সব

৯০ মিনিটজুড়েই থাকল দম বন্ধ করা উত্তেজনা। জিততেই হবে এমন ম্যাচে তৃতীয় মিনিটে গোল হজম করে ফেলল লিভারপুল! অ্যাস্টন ভিলার বিপক্ষে অন্য ম্যাচে ম্যানচেস্টার সিটি পিছিয়ে পড়েছিল দুই গোলে। ৩৭ মিনিটে ক্যাশ ও ৬৯ মিনিটে অন্য গোলটি কৌতিনিয়োর। ইতিহাদে তখন বিষাদের ছায়া।

বিজ্ঞাপন

কিন্তু পেপ গার্দিওলার দল রীতিমতো ঝড়ই তুলল এরপর। পাঁচ মিনিটে তিন গোল করে ম্যাচে ফেরে প্রবলভাবে। ৭৬ ও ৮১ মিনিটে জোড়া গোল গুনদোগানের। ৭৮ মিনিটে লক্ষ্যভেদ করেছিলেন রদ্রি। শেষ পর্যন্ত ৩-২ গোলের রুদ্ধশ্বাস জয়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। গত পাঁচ বছরে চারবার নীল উত্সব হলো প্রিমিয়ার লিগে।

লিভারপুল শেষ পর্যন্ত ৩-১ গোলে হারায় উলভসকে। তাতেও লাভ হয়নি। রানার্স আপ হয়ে শেষ হলো অলরেডদের মৌসুম। সেই সঙ্গে ভাঙল কোয়াড্রপল বা শিরোপা চতুষ্টয় জয়ের স্বপ্ন।

এদিকে ১১ বছর পর ইতালিয়ান সিরি ‘এ’ জিতেছে এসি মিলান। শিরোপার জন্য শেষ ম্যাচে সাসুউলোর সঙ্গে দরকার ছিল ড্র। মিলান সেই ম্যাচটি জেতে ৩-০ গোলে। গতবারের চ্যাম্পিয়ন ইন্টার মিলান রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকল এবার। শেষ ম্যাচে সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ইন্টার।  

চ্যাম্পিয়নস লিগ আর রেলিগেশনের লড়াইও ছিল গতকাল। নরউইচকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ম্যানসিটি, লিভারপুল, চেলসির সঙ্গে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে টটেনহাম।

এদিকে ফ্রেইবুর্গকে টাইব্রেকারে হারিয়ে প্রথমবার লিপজিগ জিতল জার্মান কাপের শিরোপা। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্রর পর টাইব্রেকারে জয় ৪-২ ব্যবধানে।

৫৭ মিনিটে মার্সেল হালসটেনবার্গ লাল কার্ড দেখলে ১০ জনে পরিণত হয়েছিল লিপজিগ। এর পরও শিরোপা জিতে উত্সব লিপজিগেরই। এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে মেত্সকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে আগেই শিরোপা নিশ্চিত করা পিএসজি। হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। আর একটি করে গোল নেইমার ও ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হওয়া আর্জেন্টাইন আনহেল দি মারিয়ার। এই এক গোলেই নতুন কীর্তি নেইমারের। রোমারিও, ক্রিস্তিয়ানো রোনালদোর পর তৃতীয় ফুটবলার হিসেবে আলাদা তিন ক্লাবের হয়ে করলেন গোলের সেঞ্চুরি। সান্তোসে নেইমারের গোল ১৩৬টি, বার্সেলোনায় ১০৫ আর পিএসজিতে ১০০টি। ইএসপিএন



সাতদিনের সেরা