kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

অবিশ্বাস্য অঙ্কে পিএসজিতে এমবাপ্পে

২৩ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবিশ্বাস্য অঙ্কে পিএসজিতে এমবাপ্পে

দুই বন্ধু আমেরিকান বিখ্যাত র্যাপার টুপাক শাকুরের সঙ্গে অভিনেতা স্টিভেন বল্ডউইনের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন করিম বেনজিমা। পাশেই কিলিয়ান এমবাপ্পের সঙ্গে তাঁর ছবি। বন্ধু হলেও টুপাকের খুনের পেছনে তাঁর সংশ্লিষ্টতা নিয়ে গুঞ্জন আছে। এমবাপ্পের কাছ থেকেও হয়তো এভাবে ‘প্রতারিত’ হওয়ার বেদনায় পুড়ছেন বেনজিমা! নইলে রিয়ালের বদলে পিএসজির সঙ্গে এমবাপ্পে তিন বছরের চুক্তিতে রাজি হওয়ার পরই এমন ছবি কেন পোস্ট করলেন তিনি?

পিএসজির আকাশছোঁয়া বেতনের প্রলোভন, ফ্রান্সের প্রেসিডেন্ট ও কাতারের আমিরের অনুরোধ আর ক্লাবে নিজের ইচ্ছামতো কোচ, ফুটবলার, পরিচালক আনার ক্ষমতা শেষ পর্যন্ত উপেক্ষা করতে পারেননি এমবাপ্পে।

বিজ্ঞাপন

পরশু রাতে মেেসর বিপক্ষে ম্যাচের আগে ২০২৫ লেখা জার্সি হাতে জানিয়ে দেন নিজের সিদ্ধান্ত, ‘পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেছি, অবশ্যই আমি আনন্দিত। পাশাপাশি পথ চলে পিএসজিতে জাদু দেখাব আমরা। ’ সেই জাদু দেখিয়েছেন মেেসর বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে হ্যাটট্রিক করে।

২০২৪ সালের অলিম্পিক হবে প্যারিসে। এটা বুঝিয়ে ফরাসি প্রেসিডেন্ট রিয়ালে না যাওয়ার অনুরোধ করেন এমবাপ্পেকে। তেমনি ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ হবে কাতারে। আর পিএসজির মালিক কাতারের আমিরও চাননি এমবাপ্পে বিশ্বকাপের মৌসুমে ছেড়ে যাক পিএসজি।

ফরাসি সংবাদমাধ্যমের অনুমান, সাইনিং বোনাস হিসেবে ২৫০ মিলিয়ন পাউন্ড পাচ্ছেন এমবাপ্পে। বছরে বেতন ৮৫ মিলিয়ন পাউন্ড। তাতে বোনাস, ইমেজ রাইটস ছাড়াই তিন বছরে আয় হবে ৫০৫ মিলিয়ন পাউন্ড। তাতেই চটেছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস, ‘৭০ কোটি ইউরো লোকসান দেওয়ার পর এমবাপ্পের জন্য পিএসজির প্রস্তাব ৬০ কোটি ইউরো ছাড়িয়ে যাবে। এটা ফুটবলের জন্য কলঙ্কজনক। ’

পিএসজির বিপক্ষে উয়েফা, ইউরোপিয়ান ইউনিয়ন, ফ্রেঞ্চ ও আর্থিক নিয়ন্ত্রক সংস্থাগুলোর কাছে অভিযোগ জানিয়ে বিবৃতিও দিয়েছে লা লিগা। ইএসপিএন, লেকিপ, মার্কা



সাতদিনের সেরা