kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ওয়েস্ট ইন্ডিজ সফর

টেস্টে সাকিবের সঙ্গে আছেন মুস্তাফিজও

২৩ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



টেস্টে সাকিবের সঙ্গে আছেন মুস্তাফিজও

ছবি : কালের কণ্ঠ

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিসংক্রান্ত আলোচনায় লাল বল থেকে ছুটি চেয়ে নিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু টেস্ট পেসারদের ঘরে চোট হানা দেওয়ায় বাঁহাতি এই পেসারকে সাদা পোশাকে চেয়েছে বিসিবি। মুস্তাফিজ তাতে সায় দেওয়ায় তাঁকে রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজের স্কোয়াডে। আছেন সাকিব আল হাসানও, ক্যারিবীয় সফরে যাঁর টেস্ট থেকে ছুটি নেওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল।

বিজ্ঞাপন

কয়েক ঘণ্টা পর, গতকাল রাতে সেই গুঞ্জন থেমেছে আগামী মাসে ক্যারিবীয় সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণার মধ্য দিয়ে।

তিন সংস্করণের স্কোয়াডেই আছেন সাকিব। চলমান শ্রীলঙ্কা সিরিজের সূত্র ধরে তাঁর বিকল্প মোসাদ্দেক হোসেনও আছেন টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে। চোট সারিয়ে টেস্টে ফিরছেন মেহেদী হাসান মিরাজ। তাঁর প্রত্যাবর্তন সত্ত্বেও মোসাদ্দেকের টেস্ট স্কোয়াডে থাকা কৌতূহলোদ্দীপক। চোট কাটিয়ে সাদা বলের ক্রিকেটে ফিরছেন অলরাউন্ডার সাইফ উদ্দিন। দীর্ঘ বিরতির পর জাতীয় দলের পরিমণ্ডলে ফিরছেন এনামুল হক বিজয়ও। সদ্যঃসমাপ্ত ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে রেকর্ড রান করার পুরস্কার হিসেবে এই টপ অর্ডারকে যুক্ত করা হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে।

উল্লেখ্য, ৫ অথবা ৬ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। এবারের ক্যারিবীয় সফরে দুটি টেস্ট আর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

টেস্ট স্কোয়াড : মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও কাজি নুরুল হাসান।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, ইয়াসির আলী, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, কাজি নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, নাসুম আহমেদ, সাইফ উদ্দিন, এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদ উল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, কাজি নুরুল হাসান, ইয়াসির আলী, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ, সাইফ উদ্দিন।



সাতদিনের সেরা