kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

বিসিবির অনুরোধে মুস্তাফিজের ‘না’

মুস্তাফিজের সঙ্গে যোগাযোগ করেছিলেন জালাল ইউনুস, ‘তার (মুস্তাফিজ) যুক্তি হলো সে ওখানে (আইপিএল) আছে দুই মাস ধরে। বলেছে, লম্বা একটা সময় চলে যাচ্ছে। ফিজিক্যালি সে হয়তো ফিট না।’

২২ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : পেসার সংকটে ঢাকা টেস্টে খেলার ব্যাপারে মুস্তাফিজুর রহমানের আগ্রহের কথা জানতে চিঠি দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু সংস্থার ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গতকাল জানিয়েছেন, শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাঁহাতি পেসারকে পাওয়া যাবে না। জুনের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে লাল বলের ক্রিকেটে পাওয়া না পাওয়ার বিষয়টিও অনির্ধারিত আছে। ওদিকে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফরে মুশফিকুর রহিমকে কোনো ফরম্যাটেই পাবে না বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

পবিত্র হজ পালনের জন্য ছুটি চেয়েছেন তিনি, বিসিবি তাতে সম্মতিও দিয়েছে।

তাসকিন আহমেদ শ্রীলঙ্কা সিরিজের আগেই চোটে পড়েন। চট্টগ্রাম টেস্ট চলাকালে ছিটকে পড়েছেন শরীফুল ইসলামও। লাল বলে পেস আক্রমণের গুরুত্বপূর্ণ এই দুই সদস্যকে হারানোয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে বর্তমানে ভারতে অবস্থানরত মুস্তাফিজের সঙ্গে যোগাযোগ করে বিসিবি। তবে ঢাকা টেস্টে খেলার সেই অনুরোধে মুস্তাফিজের সায় মেলেনি বলেই গতকাল জানিয়েছেন জালাল ইউনুস, ‘তাকে (মুস্তাফিজ) আমরা জানিয়েছি যে আমাদের তাকে দরকার। যেহেতু আমাদের দুজন মূল পেসার নেই, সে থাকলে আমাদের জন্য ভালো হয়। সে বলেছে, যেহেতু সে অনেক দিন এই সংস্করণে নেই, তাই তার জন্য এখনই টেস্ট খেলা কঠিন। আপনারা (মিডিয়া) কালকের (আজ) মধ্যে এ ব্যাপারে একটা সিদ্ধান্ত জানতে পারবেন। ’

মুস্তাফিজুর রহমান বেশ কিছুদিন হলো দিল্লি ক্যাপিটালসের একাদশে জায়গা পাচ্ছেন না। তাতে আশা জেগেছিল হয়তো আইপিএলের পাট চুকিয়ে জাতীয় দলে ফিরবেন তিনি। সেই আশাতেই মুস্তাফিজের সঙ্গে যোগাযোগ করেছিলেন জালাল ইউনুস, ‘তার (মুস্তাফিজ) যুক্তি হলো সে ওখানে (আইপিএল) আছে দুই মাস ধরে। বলেছে, লম্বা একটা সময় চলে যাচ্ছে। ফিজিক্যালি সে হয়তো ফিট না। ’ তবে জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজে মুস্তাফিজকে পাওয়ার মরিয়া একটা চেষ্টা করবে বিসিবি। ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যানের কথায় সেরকম ইঙ্গিত রয়েছে, ‘আমরা বলেছি, তুমি আসো, দেখা যাক কী করা যায়। ’ আইপিএল শেষ হবে ২৯ মে। আর বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হওয়ার কথা ৫ কিংবা ৬ জুন।

আসন্ন সফরে মুস্তাফিজকে সাদা জার্সিতে দেখা যাবে কি না, সেটি সময়ই বলবে। তবে পুরো সফরেই দেখা যাবে না মুশফিকুর রহিমকে। ‘শ্রীলঙ্কা সিরিজের আগেই হজের বিষয়টি জানিয়েছিল মুশফিক। কোটার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিসিবিতে ছুটি চেয়ে আবেদন করেছে। আমরা ছুটি দিয়েছি’, জানিয়েছেন জালাল ইউনুস।



সাতদিনের সেরা