kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

চাপ না নেওয়ার মন্ত্র গার্দিওলার

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাপ না নেওয়ার মন্ত্র গার্দিওলার

শেষ ম্যাচ জিতলেই শিরোপা উদযাপন করবে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার অধীনে পাঁচ মৌসুমে চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগে ট্রফি জিতবে আকাশি-নীলরা। অ্যাস্টন ভিলার বিপক্ষে অমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্নায়ুর চাপ থাকাটা স্বাভাবিকই। তবে খেলোয়াড়দের মাঠে বাড়তি কোনো চাপ না নিতে পরামর্শ দিয়েছেন পেপ গার্দিওলা।

বিজ্ঞাপন

খেলোয়াড়দের বরং প্রাণবন্ত মেজাজে ফুটবল খেলার উপদেশ দিয়েছেন স্প্যানিশ এই কোচ, ‘চ্যাম্পিয়ন না হলে দু-তিন দিন নিজেকে একা লাগে। তার জন্য সব প্রচেষ্টা এখানেই শেষ? আপনার বায়োডাটায় এটি থাকা ভালো, তবে এর চেয়ে বেশি কিছু নয়। এটি দুর্দান্ত এবং এক বছরের বেশি সময় ধরে চ্যাম্পিয়ন হয়ে আছেন। ’ ইত্তিহাদে রবিবার অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠের নামার আগে প্রায় এক সপ্তাহের মতো সময় পেয়েছে রিয়াদ মাহরেজ-কেভিন ডি ব্রুইনরা।

২০১২-১৩ মৌসুমে সের্হিয়ো আগুয়েরোর ৯৪ মিনিটের গোল ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে লিগ শিরোপা ছিনিয়ে এনেছিল সিটিজেনরা। গার্দিওলার প্রত্যাশা খেলোয়াড়রা এবার আর অমন স্নায়ুর চাপে ঠেলে দেবে না সমর্থকদের। এর পরও যদি ভিলার বিপক্ষে সিটি এমন মুহূর্তে পড়ে তখন কেমন প্রতিক্রিয়া দেখাতে হবে, খেলোয়াড়দের এ বিষয়ে পরামর্শ দিয়েছেন গার্দিওলা, ‘ইতিবাচক হও এবং হাল ছেড়ে দেবে না, এটিই শেষ নয়। গত এক মাসে যা করেছ তা-ই করো। এটি একটি ফুটবল খেলা, আমরা নতুন কিছু করতে যাচ্ছি না। মাঠে খেলা এবং মুহূর্তগুলো উপভোগ করার চেষ্টা করো। গোল খেয়ে পিছিয়ে পড়লে সবাই মিলে চেষ্টা করো। ’ ডেইলি মেইল



সাতদিনের সেরা