kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

অলিম্পিক চ্যাম্পিয়নকে হারিয়েও হলো না

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অলিম্পিক চ্যাম্পিয়নকে হারিয়েও হলো না

ক্রীড়া প্রতিবেদক : টোকিও অলিম্পিকের সোনা জিতে চমক দেখিয়েছেন তুরস্কের মেতে গ্যাজজ। সেই গ্যাজজ ও তাঁর স্বদেশি আসলি এরের সঙ্গে গতকাল বিশ্বকাপ আর্চারির মিশ্র দ্বৈতে মুখোমুখি হন বাংলাদেশের আব্দুল হাকিম ও দিয়া সিদ্দিকী। অলিম্পিক চ্যাম্পিয়নকে হতাশ করেই প্রথম রাউন্ডের সেই ম্যাচটা ৫-৩ ব্যবধানে জেতে বাংলাদেশ।

অবশ্য পরের রাউন্ডে কোরিয়ান জুটির হেরে কোয়ার্টার ফাইনালে আর ওঠা হয়নি তাঁদের।

বিজ্ঞাপন

গ্যাজজ পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছিলেন অলিম্পিকে। কোরিয়া আবার মিশ্র দ্বৈতের চ্যাম্পিয়ন। গ্যাজজকে হারিয়েও সেই চ্যাম্পিয়ন দলটির কাছে ৬-২ ব্যবধানে হার হাকিম-দিয়ার। ম্যাচটি একপেশে হয়নি মোটেও। চার গেমের দুটিতেই পয়েন্ট ছিল সমান সমান। ব্যক্তিগত ইভেন্টেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দিয়ার হারের হতাশা। স্প্যানিশ ইলিয়া ক্যানালেসের বিপক্ষে তাঁর ম্যাচটি টাইব্রেকার পর্যন্ত গড়িয়েছিল। সেখানেই একটি শটে হেরে দ্বিতীয় রাউন্ডে আর ওঠা হয়নি তাঁর। ছেলেদের মধ্যেও কেউ পরের রাউন্ডে যেতে পারেননি। রোমান সানা মুখোমুখি হয়েছিলেন ভারতের তারকা আর্চার তরুণদীপ রায়ের। সেই ম্যাচটাও যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতা করে রোমান হেরেছেন ৪-৬ ব্যবধানে। ছেলেদের অন্য দুজনের মধ্যে হাকিম জার্মানির মর্টিজ উইজারের কাছে হেরেছেন ২-৬ ব্যবধানে। আব্দুর রহমানও তেমন লড়াই করতে পারেননি র‌্যাংকিংয়ে দশম হওয়া ইতালির আলেসান্দ্রো পাউলির বিপক্ষে। ১-৭ পয়েন্টে হেরেছেন তিনি।

আর্চারিতে সর্বশেষ তিনটি বিশ্বকাপের মধ্যে গত বছর সুইজারল্যান্ডে মিশ্র দ্বৈতের ফাইনাল খেলেছিলেন রোমান-দিয়া। তবে এরপর ফ্রান্স এবং এ বছর আন্তালিয়ায়ও উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল না কারো। কোরিয়া থেকেও ফিরতে হচ্ছে খালি হাতে।



সাতদিনের সেরা