kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

আবার পেশাদার রিংয়ে সুরো কৃষ্ণ

দেশেই আন্তর্জাতিক আসর

১৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবার পেশাদার রিংয়ে সুরো কৃষ্ণ

ক্রীড়া প্রতিবেদক : দেশের প্রথম পেশাদার বক্সার সুরো কৃষ্ণ চাকমা। ব্রিটিশ-বাংলাদেশি বক্সার আলী জ্যাকোর হাত ধরে পেশাদার জগতে যাত্রা শুরু হয়েছিল তাঁর ২০১৮ সালে। ভারতে গিয়ে দুটি লড়াই জিতেছিলেন। সেই শুরু, আর সেখানেই ইতি হতে চলেছিল তাঁর পেশাদার ক্যারিয়ারের।

বিজ্ঞাপন

আলী জ্যাকোর সঙ্গে যোগাযোগ হারিয়েছিলেন, হারিয়েছিলেন পেশাদার জগতের পথটাও।

অবশেষে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের (বিবিএফ) উদ্যোগে সেই সুরো আবার নামতে যাচ্ছেন পেশাদার রিংয়ে। এবার দেশের মধ্যেই। আগামীকাল মিরপুর ইনডোর স্টেডিয়ামে হতে যাচ্ছে দেশে পেশাদার বক্সিংয়ের প্রথম আন্তর্জাতিক আসর ‘আলটিমেট গ্লোরি ফাইট নাইট’। সুরো এখানেই তাঁর ক্যারিয়ারের তৃতীয় লড়াইয়ে নামছেন নেপালের মহেন্দ্র চাঁদ ঠাকুরির বিপক্ষে। বাংলাদেশ নেপাল ছাড়াও ভারতের একজন বক্সার অংশ নিচ্ছেন এ আসরে। সেই হর্ষ গিলের পেশাদার সার্কিটে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশের আরেক বক্সার হিরা মিয়ার। এই ইভেন্টে মোট তিনটি আন্তর্জাতিক লড়াই হবে। অন্যটিতে বাংলাদেশে অ্যামেচারে একাধিকবারের জাতীয় চ্যাম্পিয়ন আল আমিনের প্রতিপক্ষ নেপালের ভারত চাঁদ। এ ছাড়া আরো চারটি লড়াইয়ে স্থানীয় আটজন বক্সার লড়বেন। আন্তর্জাতিক ‘ফাইট’-এর প্রাইজ মানি ২০ হাজার টাকা, আর স্থানীয়দের ফাইটে দেওয়া হবে পাঁচ হাজার টাকা। বিবিএফের অধীনে ‘এক্সেল বক্সিং প্রমোশন’ আয়োজন করতে যাচ্ছে এই ইভেন্ট।

বছর দুয়েক ধরেই বাংলাদেশে পেশাদার বক্সিং শুরুর চেষ্টা চলছে। ফিলিপাইনফেরত ট্রেনার মোহাম্মদ আসাদুজ্জামানের উদ্যোগে বাংলাদেশ পেশাদার বক্সিং সোসাইটি হয়। তিনি স্থানীয়ভাবে কিছু ফাইট আয়োজন করেছেন। বিকেএসপিতে ভারতীয় বক্সারদের অংশগ্রহণে একটি আন্তর্জাতিক ইভেন্টও করেছিলেন। কিন্তু আয়োজনে ত্রুটির কারণে সেটি বক্সরেকের (পেশাদার বক্সিংয়ের স্বীকৃত ডাটাবেজ) স্বীকৃতি পায়নি। তবে সোসাইটি থেকে জয়নুল ইসলাম নেপালে একটি আন্তর্জাতিক ইভেন্টে অংশ নিয়েছেন।



সাতদিনের সেরা