kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

শেষ দিনের অপেক্ষায় দুই মিলান

১৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেষ দিনের অপেক্ষায় দুই মিলান

হারানো সাম্রাজ্য ফিরে পাওয়ার দুয়ারে এসি মিলান। ১৮ বারের সিরি ‘এ’ জয়ীরা মর্যাদার স্কুদেত্তো জিতেছিল সর্বশেষ ২০১০-১১ মৌসুমে। ১১ বছর পর চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি তাদের। শক্তিশালী আতালান্তাকে পরশু ২-০ গোলে হারিয়েছে মিলান।

বিজ্ঞাপন

বর্তমান চ্যাম্পিয়ন ও চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান অবশ্য নিঃশ্বাস ফেলছে কাঁধে। তারা ৩-১ গোলে হারিয়েছে ক্যালিয়ারিকে। তাই শিরোপার নিষ্পত্তি হবে ২২ মে শেষ দিন।

সিরি ‘এ’তে ৩৭ ম্যাচ শেষে এসি মিলানের পয়েন্ট ৮৩ আর ইন্টারের ৮১। শুরু থেকেই দল দুটি এগিয়েছে কাঁধে কাঁধ মিলিয়ে। ১৭ থেকে ২৪ রাউন্ড পর্যন্ত টানা শীর্ষে ছিল ইন্টার। এসি মিলান ২৫তম রাউন্ডে দখল নেয় সেই সিংহাসন। এরপর ২৮ থেকে ৩৭ রাউন্ড শীর্ষেই তারা। শেষ ম্যাচে সাসুউলোর সঙ্গে ড্র করলেই মাতবে শিরোপার উল্লাসে।

এদিকে দুইয়ে থেকে লা লিগা শেষ করাটা নিশ্চিত করেছে বার্সেলোনা। রানার্স আপ হওয়ায় আর্থিক অনটনে থাকা কাতালানদের কোষাগারে জমা পড়বে বাড়তি অন্তত ১৮ মিলিয়ন ইউরো। পরশু গেতাফের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জাভি এর্নান্দেসের দল। ১-১ গোলের ড্রতে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত অ্যাতলেতিকো ও সেভিয়ার। চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ১-১ গোলে রুখে দিয়েছে কাদিজ। ইএসপিএন



সাতদিনের সেরা