kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ম্যানসিটির হোঁচটে আশায় লিভারপুল

১৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ম্যানসিটির হোঁচটে আশায় লিভারপুল

আবারও টাইব্রেকার। আরো একবার রুদ্ধশ্বাস জয় লিভারপুলের। লিগ কাপ ফাইনালে গোলশূন্য ড্রয়ের পর চেলসিকে টাইব্রেকারে হারিয়েছিল লিভারপুল। ওয়েম্বলিতে এফএ কাপ ফাইনালেও ১২০ মিনিট গোলের দেখা পায়নি কোনো দল।

বিজ্ঞাপন

এরপর টাইব্রেকারে ৬-৫-এ জিতে ২০০৬ সালের পর প্রথমবার জিতল মর্যাদার শিরোপাটা।

তাতে প্রথম ইংলিশ দল হিসেবে এক মৌসুমে ‘কোয়াড্রপল’ বা শিরোপা চতুষ্টয়ের স্বপ্নটা বাড়ল আরো। তবে বাস্তবতাটাও স্মরণ করিয়ে দিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ, ‘এটা অনেক বড় পাওয়া। পেনাল্টি নিয়ে আমরা নিউরো-১১ নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছি। এখন ম্যানসিটি যদি ওয়েস্ট হামের সঙ্গে লিগে হারে তাহলে চার শিরোপা নিয়ে ভাবতে শুরু করব। ’

গতকাল গুরুত্বপূর্ণ সেই ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়েও ওয়েস্ট হামের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ম্যানসিটি। ৮৬ মিনিটে রিয়াদ মাহারেজ পেনাল্টি মিস না করলে শিরোপার দুয়ারে পৌঁছে যেত তারা। ৩৭ ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট ৯০ আর ৩৬ ম্যাচে লিভারপুলের ৮৬। শেষ ম্যাচে ভিলাকে হারালে অবশ্য শিরোপা উৎসব করবে ম্যানসিটিই।

এফএ কাপ ফাইনালে লিভারপুলের জন্য অস্বস্তির খবর মো সালাহ ও ভার্জিল ফন ডাইকের চোটে পড়া। তবে সেটা ২৮ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলতে না পারার মতো গুরুতর নয় ।

এদিকে বুন্দেসলিগায় মৌসুমের শেষ ম্যাচে উলফসবুর্গের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। এক গোল করা রবার্ত লেভানদোস্কি জানালেন, ‘হতে পারে বায়ার্নের সঙ্গে এটাই আমার শেষ ম্যাচ। চুক্তির মেয়াদ বাড়াতে চাই না আর। ’ ফ্রেঞ্চ লিগ ওয়ানে মঁপেলিয়রকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পিএসজি। জোড়া গোল লিওনেল মেসির। একবার করে লক্ষ্যভেদ করেছেন কিলিয়ান এমবাপ্পে ও আনহেল দি মারিয়া। এএফপি



সাতদিনের সেরা