kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ফাইনালে ওমানের কাছে বিধ্বস্ত

১৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : শেষটা ভালো হলো না বাংলাদেশ হকি দলের। টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার পর এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে ওমানের কাছে ৬-২ গোলে হার। ওমানের সঙ্গে বরাবরই লড়াই হয়, কখনো বাংলাদেশ জেতে আবার কখনো ওমান। কিন্তু এমন একপেশে হার কখনো হারেনি হকি দল।

বিজ্ঞাপন

ব্যাংককে গতকাল প্রথম কোয়ার্টারেই ৩-০ গোলে এগিয়ে গিয়ে বাংলাদেশকে হতোদ্যম করে ফেলে ওমান। অথচ গত এএইচএফ কাপে গ্রুপ পর্বে পরে ফাইনালেও জিতেছিল বাংলাদেশ। ১-১ সমতার পর ফাইনালটা গড়িয়েছিল টাইব্রেকারে। তাতেও জয় ছিল আশরাফুল ইসলামদের। আর গ্রুপ পর্বে ছিল ৩-২ ব্যবধান। সেই ওমান বাংলাদেশকে ৬ গোল দিয়ে দেবে এটা অপ্রত্যাশিত। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ লড়াইয়ের চেষ্টা চালালেও গোল ফেরাতে পারেনি। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই আবার ওমান এগিয়ে যায়। ব্যবধান তখন ৪-০। এই ম্যাচে ফেরার আশাও যেন তখন শেষ হয়ে যায় গোবিনাথন কৃষ্ণমূর্তির দলের।

৪৮ মিনিটে প্রথম গোল পায় বাংলাদেশ। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আশরাফুল ইসলাম। কিন্তু ওমান এরপর টানা আরো দুই গোল করে ম্যাচে জয় একরকম নিশ্চিত করে ফেলে। ম্যাচের শেষ মিনিটে ফজলে রাব্বীর গোলে স্কোরলাইন ৬-২।

এএইচএফ কাপের পর বাংলাদেশ এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতেই চেয়েছিল।   লক্ষ্য ছিল এ মাসের শেষ দিকে হতে যাওয়া এশিয়া কাপের প্রস্তুতি। সেই প্রস্তুতি যেমনই হোক, শেষ ম্যাচের এই বড় হার একটা ধাক্কা। বাংলাদেশ অবশ্য এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করেছিল সেমিফাইনালে উঠেই।

 



সাতদিনের সেরা