kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

সাদ-হেমন্তদের ফেরালেন কাবরেরা

১৫ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : লিগে শেখ রাসেল ফর্মে ফিরেছে। জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরারও নজর পড়েছে রাসেলের খেলোয়াড়দের ওপর। মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য তাঁর নজর এড়িয়ে যাওয়া সাদ উদ্দিন, রহমত মিয়াকে তাই এশিয়ান কাপ বাছাইয়ের প্রাথমিক দলে ডেকেছেন। ক্যাম্পে ফিরিয়েছেন সর্বশেষ ২০১৬ সালে জাতীয় দলে খেলা শেখ রাসেল মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্টকে।

বিজ্ঞাপন

আগামী ৮ থেকে ১৪ জুন মালয়েশিয়ায় এশিয়ান কাপ বাছাই খেলবে বাংলাদেশ। চার দলের সে আসরের প্রস্তুতি হিসেবে ১ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষেও একটি ম্যাচ আছে জাকার্তায়। এই চার ম্যাচ সামনে রেখেই কাবরেরা ২০ জন খেলোয়াড়কে প্রাথমিক দলে ডেকেছেন। এখানে নেই অবশ্য কলকাতায় এএফসি কাপ খেলতে যাওয়া বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা। তাঁরা ফিরলেই ক্যাম্পটা পূর্ণতা পাবে। আপাতত ২০ খেলোয়াড়কে নিয়েই অনুশীলন চালাবেন তিনি বসুন্ধরা কিংস অ্যারেনায়। দলে ফিরিয়েছেন তিনি সাইফ স্পোর্টিংয়ের ডিফেন্ডার রহমত মিয়া, মিডফিল্ডার ফয়সাল আহমেদ, আবাহনীর আবু সাঈদ ও শেখ জামালের গোলরক্ষক মোহাম্মদ নাঈমকে। একেবারে নতুন ডাক পেয়েছেন চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা ও উত্তর বারিধারার মিডফিল্ডার পাপন সিং।

কাবরেরার অধীন বাংলাদেশ মার্চেই প্রথম দুটি ম্যাচ খেলেছে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে। মালদ্বীপে ২-০তে হার আর দেশে মঙ্গোলিয়ার সঙ্গে গোলশূন্য ড্র ছিল।

প্রাথমিক দল

গোলরক্ষক : শহীদুল আলম, আশরাফুল ইসলাম, মোহাম্মদ নাঈম, মিতুল মারমা; ডিফেন্ডার : টুটুল হোসেন, রিয়াদুল হাসান, রহমত মিয়া, রায়হান হাসান ও ঈসা ফয়সাল; মিডফিল্ডার : আবু সাঈদ, জামাল ভুঁইয়া, মারাজ হোসেন, ফয়সাল আহমেদ, সাদ উদ্দিন, হেমন্ত ভিনসেন্ট, সোহেল রানা, পাপন সিং; ফরোয়ার্ড : রাকিব হোসেন, নাবিব নেওয়াজ ও জাফর ইকবাল।

 



সাতদিনের সেরা