kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

ভিনিসিয়ুসের রাতে বেনজিমার কীর্তি

১৪ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভিনিসিয়ুসের রাতে বেনজিমার কীর্তি

লেভান্তের জালে গোল উৎসব রিয়ালের। ভিনিসিয়ুস জুনিয়রের হ্যাটট্রিকে জিতল ৬-০ গোলে। তাতে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের আগে বার্তাও দিয়ে রাখল লিভারপুলকে। একবার লক্ষ্যভেদ করে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন করিম বেনজিমা।

বিজ্ঞাপন

রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেসের সমান ৩২৩ গোল তাঁরও। ৪৫০ গোল নিয়ে সামনে শুধু ক্রিস্তিয়ানো রোনালদো। এদিকে প্রিমিয়ার লিগে আর্সেনালকে ৩-০ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল টটেনহাম।

সান্তিয়াগো বার্নাব্যুতে লেভান্তে গোলরক্ষকের অসংখ্য সেভ আর অফসাইডের জন্য দুটি গোল বাতিল না হলে রিয়াল জিততে পারত ১০-০ ব্যবধানেও! ১৩ মিনিটে দুরূহ কোণ থেকে অসাধারণ গোল ফারলান্দ মেন্দির। ১৯ মিনিটে ভিনিসিয়ুসের ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজিমা। এই মৌসুমে বেনজিমার গোল এখন ৪৪টি। ৩৪ মিনিটে ৩-০ করেন রদ্রিগো।

পরের সময়টা ভিনিসিয়ুসের। ৫৬, ৬৮ ও ৬৩ মিনিটের তিন গোলে করেন রিয়ালের হয়ে ১৬৮ ম্যাচে প্রথম হ্যাটট্রিক। ৬৮ মিনিটে পায়ের কারুকাজে গোলরক্ষককে মাটিতে লুটিয়ে ফেলেছিলেন বেনজিমা। কিন্তু নিজে শট না নিয়ে গোল করান পোস্টের দুই গজ সামনে থাকা ভিনিসিয়ুসকে দিয়ে।

ভিনিসিয়ুস বেড়ে উঠেছেন নেইমারকে আদর্শ করে। হ্যাটট্রিকের পর সেই নেইমার শুভেচ্ছা জানালেন এভাবে, ‘অভিনন্দন দুষ্টু! শয়তান, এটা (হ্যাটট্রিক) অনেকগুলোর প্রথমটা!’ কোচ কার্লো আনচেলোত্তি আবার ফাঁস করে দিলেন চ্যাম্পিয়নস লিগ ফাইনালের কৌশলই, ‘ছকটা ৪-৩-৩ হবে যা কখনো ৪-৪-২ হয়। এখনো নিশ্চিত না। তবে রদ্রিগো, ভালভার্দে দুজনই ফাইনালে খেলবে, এটা নিশ্চিত। ’ এএফপি

 



সাতদিনের সেরা