kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

অ্যাথলেটিকসে ভারতীয় জাম্পার কোচ

২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : রিতু-রুমকি-মাহফুজদের জন্য আসছেন ভারতীয় হাই জাম্পার কোচ। জি গাঁওকার নামের এই কোচ আগামী মার্চে আসবেন ঢাকায়।

দেশের অ্যাথলেটিকসে এই মুহূর্তে সম্ভাবনার জায়গায় আছেন কয়েকজন হাই জাম্পার। এর মধ্যে মাহফুজুর রহমান গত এসএ গেমসে রুপা জিতেছেন।

বিজ্ঞাপন

আর জাতীয় অ্যাথলেটিকসে রেকর্ড গড়ে পদক জিতেছেন রিতু আক্তার ও উম্মে হাফসা রুমকি, সুবাদে তাঁদের নিয়েই এসএ গেমসে পদক জয়ের স্বপ্ন দেখছে ফেডারেশন। তাঁদের আগামী এসএ গেমসের জন্য তৈরি করতে অ্যাথলেটিকস ফেডারেশন আনছে জি গাঁওকারকে। কর্ণাটকের এই জাম্পার কোচের আসার খবর জানিয়েছেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, ‘গত ডিসেম্বরে এই ভারতীয়র আসার কথা ছিল, ভিসাও করানো হয়েছিল। করোনা সংক্রমণের কারণে আসা পিছিয়েছে। আগামী ফেব্রুয়ারিতে মেয়ের বিয়ে শেষ করে মার্চে তিনি আসবেন। ’ কত দিনের জন্য আসছেন সেটা চূড়ান্ত করেনি ফেডারেশন, তাঁর ট্রেনিং দেখার পরই সেটা করা হবে। তবে তাঁর ওপর বিশ্বাস রাখতে চান আব্দুর রকিব, ‘জি গাঁওকার দীর্ঘদিন ধরে হাই জাম্পারদের নিয়ে কাজ করছেন। ভারতীয় হাই জাম্পে যারা এখন ভালো করেছে তারা তাঁরই ছাত্র। তিনি এলেই আমরা বিকেএসপিতে ক্যাম্প শুরু করব আগামী এসএ গেমসের জন্য। ’ আগামী বছর এই গেমস হওয়ার কথা পাকিস্তানে।  

একসময় বাংলাদেশের অ্যাথলেটিকসের সুনাম ছিল ট্র্যাকে। সেই সোনালি ট্র্যাকে এখন সোনা ফলানো স্প্রিন্টার না থাকলেও ফেডারেশন চাইছে কয়েকজন স্প্রিন্টারকে থাইল্যান্ডে পাঠাতে। ওখানে এশিয়ান অ্যাথলেটিক ফেডারেশনের ট্রেনিং সেন্টার আছে।



সাতদিনের সেরা