kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

৭৫ মিলিয়ন ইউরোর ভ্লাহোভিচ

২১ বছর বয়সী সার্বিয়ার এই ফরোয়ার্ডকে শেষ পর্যন্ত পাচ্ছে জুভেন্টাস। ফিওরেন্টিনার কাছে গতকাল ৭৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ঐতিহ্যবাহী দলটি।

২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৭৫ মিলিয়ন ইউরোর ভ্লাহোভিচ

টানাটানি চলছিল তাঁকে নিয়ে। আর্সেনাল, জুভেন্টাস, বার্সেলোনার পাশাপাশি দুসান ভ্লাহোভিচকে চাইছিল ম্যানচেস্টার ইউনাইটেডও। ২১ বছর বয়সী সার্বিয়ার এই ফরোয়ার্ডকে শেষ পর্যন্ত পাচ্ছে জুভেন্টাস। ফিওরেন্টিনার কাছে গতকাল ৭৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ঐতিহ্যবাহী দলটি।

বিজ্ঞাপন

ফিওরেন্টিনাও রাজি তাতে। এখন শুধু বাকি ভ্লাহোভিচের সঙ্গে চুক্তির খুঁটিনাটি। স্কাই স্পোর্ত ইতালিয়া জানিয়েছে, সেটা সময়ের অপেক্ষা। বছরে সাত মিলিয়ন ইউরো বেতনে জুভেন্টাসে আসতে রাজি ভ্লাহোভিচ।

ফিওরেন্টিনার হয়ে গত মৌসুমে ২১ গোল করেছিলেন ভ্লাহোভিচ। চলতি মৌসুমে লক্ষ্যভেদ করেছেন ১৭ বার। বিশ্বকাপ বাছাই পর্বে গোল করেছেন চারবার, যা সাহায্য করেছে সার্বিয়ার বিশ্বকাপযাত্রা। এমন ছন্দে থাকায় ফিওরেন্টিনার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চাননি আর। চ্যাম্পিয়নস লিগে খেলে এমন ক্লাবে যেতে চেয়েছিলেন এই তরুণ। ফিওরেন্টিনা অন্তত ৭০ মিলিয়ন ইউরোর কমে তাঁকে বিক্রি না করার সিদ্ধান্ত নেয়। সেটা জেনে আরো পাঁচ মিলিয়ন ইউরো বাড়িয়ে প্রস্তাব পাঠিয়েছে জুভেন্টাস, যে কারণে না করতে পারেন তারা। ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর থেকে গোলখরায় ভুগছে জুভেন্টাস। চলতি মৌসুমে ২৩ ম্যাচে সিরি ‘এ’তে তাদের গোল ৩৪টি। অথচ এক ম্যাচ কম খেলা ইন্টার মিলানের গোল ৫৩টি। ভ্লাহোভিচ যোগ দিলে শিরোপা রেসে ফেরার প্রাণপণ চেষ্টাই করবে জুভেন্টাস।

এদিকে বার্সেলোনার রোনালদ আরাউহোর চুক্তি শেষ হচ্ছে ২০২৩ সালের গ্রীষ্মে। নতুন চুক্তির প্রস্তাবও দেওয়া হয়েছে জেরার্দ পিকের পর বার্সার রক্ষণের সম্ভাব্য এই নেতাকে। কিন্তু মার্কা জানিয়েছে, সেটা প্রত্যাখান করেছেন আরাউহো। ১৫ বছর বয়সী ব্রাজিলিয়ান বিস্ময়বালক এন্দরিককেও পেতে চায় বার্সেলোনা। তাতেও হয়তো পিছিয়ে পড়েছে কাতালান ক্লাবটি। তাঁকে পাওয়ার দৌড়ে রিয়াল মাদ্রিদ এগিয়ে আছে বলে জানাচ্ছে ‘এল চিরিঙ্গগুইতো’। আবার এন্দরিকের প্রিয় খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো হওয়ায় হাল ছাড়ছে না ম্যানচেস্টার ইউনাইটেডও। গোলডটকম



সাতদিনের সেরা