kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

‘ফাইনালে’ হার মেয়েদের

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : কমনওয়েলথ গেমসের স্বপ্ন শেষ মেয়েদের। বাছাই পর্বে টানা তিন ম্যাচ জিতলেও শ্রীলঙ্কার সঙ্গে গতকালের খেলাটা ছিল ‘ফাইনাল’। বাঁচা-মরার সেই ম্যাচে ২২ রানে হেরে কমনওয়েলথে খেলা হচ্ছে না নিগার সুলতানাদের। শ্রীলঙ্কার ৬ উইকেটে ১৩৬ রানের জবাবে ৫ উইকেটে ১১৪ রানই করতে পারে বাংলাদেশ।

বিজ্ঞাপন

বাছাই পর্ব থেকে শুধু একটি দলের সুযোগ ছিল বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলার। শেষ বাধা পেরিয়ে সেই টিকিট পেল শ্রীলঙ্কা। স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকার ভিত্তিতে সরাসরি সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

বাংলাদেশ হেরে গেছে শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তুর কাছেই। ২৮ বলে ৪৮ রান করেছিলেন তিনি। এরপর বল হাতে শিকার ৩ উইকেট। ম্যাচসেরার পুরস্কারটাও তাঁরই। বোলিংয়ে নাহিদা আখতার ৩৪ রানে ২ উইকেট আর রুমানা আহমেদ ৩৩ রান খরচায় নেন ১ উইকেট। অভিজ্ঞ সালমা খাতুন ৪ ওভারে ১৪ রানে নেন ১ উইকেট। ব্যাটিংয়ে দুই অঙ্কের ইনিংস খেলা মুরশিদা খাতুনেরই স্ট্রাইক রেট ছিল কেবল ১০০। ৩৬ বলে ৩৬ করেন তিনি। এ ছাড়া ফারজানা হক ৩৯ বলে ৩৩, নিগার সুলতানা করেন ২১ বলে ২০ রান।



সাতদিনের সেরা