kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

জুয়াড়ির ফাঁদে টেলর

গতকাল নিজে থেকেই টেলর একটি বিবৃতিতে জানিয়েছেন যে জুয়াড়ির সঙ্গে সম্পর্কের বিষয়টি দেরিতে সংশ্লিষ্টদের অবহিত করার অপরাধে কয়েক বছরের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন তিনি।

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জুয়াড়ির ফাঁদে টেলর

পতনোন্মুখ জিম্বাবুয়ে ক্রিকেটের মুখ ছিলেন হিথ স্ট্রিক। ক্রিকেট জুয়ায় জড়িয়ে দেশটির সাবেক অধিনায়ক এখন ক্রিকেটে নিষিদ্ধ। তাঁর পরে জিম্বাবুয়ে ক্রিকেটের ‘দূত’ ব্রেন্ডন টেলরও জুয়ার ফাঁদে ধরা পড়েছেন। আইসিসি থেকে এখনো কোনো ঘোষণা আসেনি।

বিজ্ঞাপন

তবে গতকাল নিজে থেকেই টেলর একটি বিবৃতিতে জানিয়েছেন যে জুয়াড়ির সঙ্গে সম্পর্কের বিষয়টি দেরিতে সংশ্লিষ্টদের অবহিত করার অপরাধে কয়েক বছরের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন তিনি।

টেলর চার পৃষ্ঠার বিবৃতিতে জানিয়েছেন, ‘২০১৯ সালে ভারতীয় এক ব্যবসায়ী স্পন্সরশিপ ও জিম্বাবুয়েতে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর সম্ভাবনা নিয়ে ডেকে পাঠায় আমাকে। এই ভ্রমণের জন্য ১৫ হাজার ডলার দেওয়ার কথাও জানানো হয়। আমি ভারতে গিয়েছিলাম। হোটেলে সেই ব্যবসায়ী আর তার সহযোগীরা নৈশ ভোজে মদ আর কোকেন খাচ্ছিল। আমাকেও প্রস্তাব দেওয়া হলে বোকার মতো রাজি হয়ে যাই। পরে ছয়জন আমার রুমে এসে জানায়, স্পট ফিক্সিংয়ে রাজি না হলে ভিডিওটা ছড়িয়ে দেওয়া হবে। আমাকে ১৫ হাজার ডলার দেওয়া হয়, সঙ্গে কাজ শেষ হলে আরো ২০ হাজার ডলারের প্রলোভন। নিরাপত্তা শঙ্কায় ভারত ছাড়তে টাকাটা নিই, তবে স্পট ফিক্সিং করিনি। ’

তাতেও অবশ্য কাজ হচ্ছে না, নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছেন ব্রেন্ডন টেলর। বাংলাদেশের বিপক্ষে হারারেতে টেস্ট খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এই জিম্বাবুইয়ানের দুর্দশার এখানেই শেষ নয়। নেশাসক্তি থেকে মুক্তি পেতে মাদক নিরাময় কেন্দ্রে শিগগিরই ভর্তি হচ্ছেন তিনি। এএফপি

 



সাতদিনের সেরা