kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

১২ একর জমি পাচ্ছে আর্চারি

পূর্ণাঙ্গ কমপ্লেক্সের জন্য ১২ একর জমি চেয়েছে আর্চারি ফেডারেশন। ঢাকার অদূরে গাজীপুরকেই বেছে নিয়েছে তারা।

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১২ একর জমি পাচ্ছে আর্চারি

ক্রীড়া প্রতিবেদক : এই তো কয়েক দিন পরই শুরু হয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগ ফুটবল। ভেন্যু হিসেবে এবারও থাকছে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম, যেখানে সারা বছর নিবিড় অনুশীলনে থাকেন আর্চাররা। কয়েক মাস ধরে চলা ফুটবলে তাঁদের নিমগ্নতায় বিঘ্ন।

অলিম্পিকসহ বিশ্বমঞ্চে এখন আলো ছড়াচ্ছেন আর্চাররা।

বিজ্ঞাপন

তাঁদের প্রস্তুতি, প্রশিক্ষণে জোর না দিয়ে উপায় কী! কিন্তু ঢাকা থেকে টঙ্গীতে গিয়েও মিলছে না সুরাহা। ফেডারেশন তাই এখন শুধু আর্চারির জন্যই জমি বরাদ্দ চেয়েছে জাতীয় ক্রীড়া পরিষদে। পরিষদের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তাদের সেই আবেদন অনুমোদনও করেছেন। অনুশীলন মাঠ, আবাসন অর্থাৎ একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্সের জন্য ১২ একর জমি চেয়েছে আর্চারি ফেডারেশন। ঢাকার অদূরে গাজীপুরকেই বেছে নিয়েছে তারা। এর মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে জমি দেখতেও বলা হয়েছে সেখানকার জেলা প্রশাসককে। একেবারে শূন্য থেকে আর্চারিকে আন্তর্জাতিক অঙ্গনে সফল করে তোলা ফেডারেশন সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ আশায় বুক বেঁধে আছেন, ‘আর্চারিটাকে এই পর্যায়ে নিয়ে আসতে আমাদের কম কষ্ট করতে হয়নি। এখন সফলতার মুখ দেখছি। কিন্তু এটা যেন ক্ষণস্থায়ী হয়ে না যায় সে কারণেও আর্চারির নিজস্ব একটা কমপ্লেক্স খুবই জরুরি। আশায় আছি সেটা আমরা পাব। মন্ত্রী মহোদয় ইতিবাচক। কাজও শুরু হয়েছে। দেখা যাক। ’

জার্মান কোচ মার্টিন ফ্রেডরিকের অধীনে সারা বছরই অনুশীলনে থাকেন আর্চাররা। এই মুহূর্তেও যেমন টঙ্গীর আর্চারি ক্যাম্পে আছেন ২৬ জন খেলোয়াড়। মার্চেই ব্যাঙ্ককে এশিয়া কাপে অংশ নেবেন রোমান সানারা। মে মাসে এশিয়া কাপেরই স্টেজ টু ইরাকে। একই মাসে কোরিয়ায় আর্চারি বিশ্বকাপেও অংশ নেওয়ার কথা বাংলাদেশের। ক্রীড়াঙ্গনে উল্লেখযোগ্য খেলা যেমন অ্যাথলেটিকস, সাঁতার, শ্যুটিং, হ্যান্ডবল, ভলিবল, বাস্কেটবল, কাবাডি, বক্সিং, টেবিল টেনিস, টেনিস, ব্যাডমিন্টনের নিজস্ব ভেন্যু আছে। এবার আর্চারিও পেতে যাচ্ছে তা। এসএ গেমসে দারুণ সফল কারাতেরও এমন চাওয়া অবশ্য অনেক দিনের।



সাতদিনের সেরা