kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

অতীতে ফিরতেই চান না রোডস

১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অতীতে ফিরতেই চান না রোডস

ক্রীড়া প্রতিবেদক : ২০১৯ বিশ্বকাপের পরপরই ছিল শ্রীলঙ্কায় তিন ওয়ানডের সফর। সেখানেও যেতে হবে বলে বিশ্বকাপ শেষে বাংলাদেশ দলের সঙ্গেই ঢাকায় ফিরেছিলেন স্টিভ রোডস। কিন্তু ফেরার কয়েক দিনের মধ্যেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার বেশ আগেই হেড কোচের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপে ১০ দলের মধ্যে অষ্টম হওয়া নিয়ে প্রকাশ্যে ক্রিকেট প্রশাসকদের মুখে সন্তুষ্টির কথা শোনা গেলেও আড়ালে ব্যর্থতার বলিই হতে হয় এই ইংলিশ কোচকে।

বিজ্ঞাপন

তা নিয়ে অবশ্য কখনোই কোনো কথা বলেননি রোডস, বললেন না এবারও। বিপিএল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচিং পরামর্শকের সামনে গতকাল বিকেলে মিরপুরের একাডেমি মাঠে পুরনো সেই প্রসঙ্গ তোলা হলে সাফ জানিয়ে দেন, তিক্ত অতীতের আলোচনায় নিজেকে টেনে নিয়ে নতুন কোনো বিতর্কের অবকাশ রাখতে চান না।

অতীতকে রাখতে চান অতীতেই, ‘বিসিবি বা এজাতীয় কোনো আলোচনাতেই আমি ঢুকতে চাই না। এটি ন্যায়সংগত হবে বলেও আমি মনে করি না। ওটা অতীত। কোনো পদ বা চাকরি থেকে কারো বিদায়ের ক্ষেত্রে নানা জনের নানা মত থাকেই। আমি ওসব প্রসঙ্গে নিজেকে আর জড়াতেই চাই না। শুধু এটুকুই বলতে পারি যে বাংলাদেশের মানুষের মাঝে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। ’ নিজের বিদায় নিয়ে টুঁ শব্দটি না করলেও বাংলাদেশের বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে অবশ্য কথা বলেছেন রোডস। যেখানে বাংলাদেশ খারাপ খেলেছে বলেও মনে করেন না, ‘শুধু পাকিস্তান ম্যাচটি বাদ দিলে আর প্রায় সব ম্যাচেই আমরা ভালো খেলেছি। এমনকি ভারত ও ইংল্যান্ডের কাছে হারলেও আমরা লড়াই করেছি। (বিশ্বকাপের পারফরম্যান্সে) বাংলাদেশ কিন্তু নিশ্চিহ্ন হয়ে যায়নি। ওখানে দারুণ ক্রিকেট খেলেছি। বিশ্বকাপেই দারুণ কিছু জয় পেয়েছি। নিউজিল্যান্ডকে তো আরেকটু হলে হারিয়েই দিয়েছিলাম। ’



সাতদিনের সেরা