kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

শুরুতেই বাকীকে পাচ্ছেন না কোচ

১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : রাইফেলের নতুন কোচ জায়ের রেজাই তাঁর প্রথম অ্যাসাইনমেন্টেই পাচ্ছেন না দেশসেরা শ্যুটার আব্দুল্লাহেল বাকীকে। আগামী ৮ থেকে ১৮ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়ায় আইএসএসএফ (ইন্টারন্যাশনাল শ্যুটিং স্পোর্ট ফেডারেশন) গ্র্যান্ড প্রিক্সে অংশ নেবে বাংলাদেশ। রাইফেল ও পিস্তলে মোট ১২ জন শ্যুটার যাবেন অলিম্পিকের পর প্রথম এই আন্তর্জাতিক আসরে। তবে সদ্যই বিয়ের পিঁড়িতে বসা বাকীর সেই দলের সঙ্গী হওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি এই টুর্নামেন্টের বাছাইয়ে অংশ নেননি। সে সময়টাতেই ছুটিতে ছিলেন দুটি কমনওলেলথ গেমসে রুপা জেতা এই শ্যুটার। ছেলেদের তিনজনের দলে আছেন রাব্বি হাসান, ইউসুফ আলী ও শোভন চৌধুরী। ক্যাম্প থেকে ছুটি নিয়ে দুই দিন আগে শোভনও বিয়ের পর্বটা সেরে ফেলেছেন। তবে সপ্তাহখানেকের ছুটি কাটিয়ে তিনি আবার ক্যাম্পে ফিরছেন। এদিকে বাকীর বিয়ের ছুটিও শেষ। তিনি এই মুহূর্তে ক্যাম্পে। কিন্তু দলের সঙ্গী হওয়া হচ্ছে না। জায়ের রেজাইয়ের প্রথম পরীক্ষায় যেমন তিনি থাকছেন না, তেমনি নতুন কোচকে শুরুতেই বুঝে নেওয়ার সুযোগটা তিনি হারাচ্ছেন। বাকী অবশ্য এতটা জটিলতা দেখছেন না, ‘সময়টা এমনভাবে পড়ে গেছে যে আমার কিছু করার ছিল না। তাই এটা নিয়ে আর ভাবছি না। কোচের সঙ্গে এর মধ্যেই আমার কথা হয়েছে। এর আগেও বিভিন্ন প্রতিযোগিতায় আমাদের আলাপ হয়েছে। তিনি আমাকে আগে থেকেই চেনেন। তাই আশা করি মানিয়ে নিতে সমস্যা হবে না। ’

নতুন কোচ শ্যুটারদের নিয়ে কাজ শুরুর পরই রাইফেলের নানা ত্রুটি, সংকট, ভালো মানের জ্যাকেটের অভাবগুলো সামনে নিয়ে এসেছেন। ফেডারেশন তাঁকে দ্রুতই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে। গত বাংলাদেশ গেমসেই প্রথম আলোচনায় আসা ইউসুফ এরই মধ্যে স্কোরের দারুণ উন্নতি করেছেন। জায়ের রেজাই সুযোগ পাচ্ছেন ঘষে-মেজে এবার তাঁকে আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য তৈরি করে নেওয়ার। মেয়েদের ইভেন্টে আতকিয়া হাসান ও নাফিসা তাবাসসুমের সঙ্গে নতুন মুখ সর্বশেষ যুব শ্যুটিংয়ে সোনা জেতা সাজেদা আক্তার। পিস্তলে শাকিল আহমেদের সঙ্গে আব্দুর রাজ্জাক ও পিয়াস হোসেন। মেয়েদের দলে আনজিলা আমজাদ, তুরিং দেওয়ান ও নিলুফা ইয়াসমিন।



সাতদিনের সেরা