kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

অস্ট্রেলিয়া ৪, ইংল্যান্ড ০

১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়া ৪, ইংল্যান্ড ০

আবারও বাজে ব্যাটিংয়ে ভরাডুবি হলো ইংল্যান্ডের। হোবার্টে পঞ্চম টেস্টে তিন দিনেই জো রুটের দলকে ১৪৬ রানে হারিয়ে ৪-০ ব্যবধানে অ্যাশেজ জিতল অস্ট্রেলিয়া। জয়ের জন্য ২৭১ রান তাড়া করতে নেমে প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, স্কট বোলান্ড, মিচেল স্টার্ক—অস্ট্রেলিয়ার পেস চতুষ্টয়ের বোলিং তোপে ১২৪ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড! সফরকারীরা শেষ ৫৬ রানে হারিয়েছে ১০ উইকেট।

শুরুটা একেবারে খারাপ ছিল না ইংল্যান্ডের।

বিজ্ঞাপন

৬৮ রানের উদ্বোধনী জুটিতে ভালো ভিত গড়ে দেন রোরি বার্নস ও জ্যাক ক্রাউলি। কিন্তু বার্নসের স্টাম্প উড়িয়ে ক্যামেরন গ্রিন জুটিটা ভাঙার পর তাসের ঘরের মতো লুটিয়ে পড়ে ইংলিশদের ব্যাটিং লাইন। পেসারদের আধিপত্যের এই ম্যাচে স্বচ্ছন্দ ছিল না অস্ট্রেলিয়ার ব্যাটাররাও। মার্ক উড ও স্টুয়ার্ট ব্রডরা অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ১৫৫ রানে আটকে ফেললে জয়ের আশাও হয়তো করছিল ইংলিশরা। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় ওই স্বপ্ন দ্রুত মিলিয়ে গেছে দূর দিগন্তে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের দুরমুশ করে উচ্ছ্বাসে ভাসছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স, ‘অনেক ইতিবাচকতা নিয়ে পাঁচ টেস্টের সিরিজ শেষ করলাম আমরা। ৪-০ ব্যবধানে জেতাটা বিশাল কিছু। আমি উচ্ছ্বসিত। ’ ওদিকে ব্যর্থতার কোনো অজুহাত না দিয়ে ভাগ্য বদলানোর আরেকটি সুযোগ চান ইংলিশ অধিনায়ক জো রুট, ‘আমাদের পারফরম্যান্স ও ফোকাস একদম ভালো ছিল না। তবে আমি সব কিছু ঘুরিয়ে দেওয়ার আরেকটা সুযোগ চাই। ’ ক্রিকইনফো



সাতদিনের সেরা