kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

হৃদযন্ত্রের ক্ষত আর হাতাহাতি

১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হৃদযন্ত্রের ক্ষত আর হাতাহাতি

হৃদযন্ত্রের সমস্যায় ৩৩ বছরেই অবসরে গেছেন সের্হিয়ো আগুয়েরো। ড্যানিশ তারকা ক্রিস্টিয়ান এরিকসনের মাঠে ফেরা অনিশ্চিত। এবার আফ্রিকান নেশনস কাপে একই সঙ্গে গ্যাবনের তিন ফুটবলারের হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়েছে। গ্যাবন অধিনায়ক ও আর্সেনাল তারকা পিয়েরে এমেরিক অবামেয়াং, মারিও লেমিনা ও অ্যাক্সেল মেয়েকে এ জন্য রাখা হয়নি ঘানার বিপক্ষে পরশুর ম্যাচে।

বিজ্ঞাপন

করোনা আক্রান্ত হয়েছিলেন তিনজনই। এরপর নেগেটিভ হয়ে প্রস্তুতি নিচ্ছিলেন মাঠে ফেরার। কিন্তু আফ্রিকান ফুটবল কনফেডারেশন (সিএএফ) ও গ্যাবন ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, তিনজনের হৃদযন্ত্রের টিস্যুতে ক্ষত ধরা পড়েছে। তাই ঝুঁকি নিয়ে খেলতে দেওয়া হয়নি তাঁদের।

করোনা থেকে সেরে ওঠার পর হৃদযন্ত্রের সমস্যায় ভোগেন অনেকেই। বায়ার্ন মিউনিখের কানাডীয় উইঙ্গার আলফনসো ডেভিস করোনামুক্ত হওয়ার পর হৃদযন্ত্রের পেশিতে প্রদাহের জন্য খেলতে পারছেন না বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ। অবামেয়াংসহ গ্যাবনের তিন ফুটবলারের নেশনস কাপে খেলাও অনিশ্চিত।

অবামেয়াং ছাড়া খেলা গ্যাবন পরশু ১-১ গোলে ড্র করে ঘানার সঙ্গে। ড্র ছাপিয়ে ম্যাচটা আলোচনায় দুই দলের খেলোয়াড়দের হাতাহাতিতে। ১৮ মিনিটে আন্দ্রে আইয়ুর গোলে ঘানা এগিয়ে গেলেও ৮৮ মিনিটে গ্যাবনকে সমতায় ফেরান জিমি আলেভিনা। গোলটা মানতে না পেরে ঘানার স্ট্রাইকার বেঞ্জামিন তেতে গ্যাবনের এমিল বউপেনজাকে ঘুষি মেরে দৌড়ে চলে যান ড্রেসিংরুমে। এর পরই হাতাহাতিতে জড়ান দুই দলের ফুটবলাররা। ইএসপিএন



সাতদিনের সেরা