kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

ডরিয়েলটন জেতালেন আবাহনীকে

স্বাধীনতা কাপ

৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ডরিয়েলটন জেতালেন আবাহনীকে

ডরিয়েলটন ও রাফায়েলের গোলোৎসব

ক্রীড়া প্রতিবেদক : আবাহনীর জালে শুরুতে বল পাঠিয়ে যেন মৌচাকে ঢিল ছুড়েছে রহমতগঞ্জ! এরপর টানা তিন গোল হজম করে তারা ৩-১ গোলে হেরেছে আকাশি-নীলদের কাছে। তিন দলের এই গ্রুপে টানা দুই জয় নিয়ে মারিও লেমোসের দল গ্রুপে সেরা হয়ে পৌঁছেছে কোয়ার্টার ফাইনালে। এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে স্বাধীনতা ক্রীড়া সংঘ সঙ্গী হয়েছে তাদের।  

ম্যাচের শুরুতে রহমতগঞ্জ চমকে দিয়েছিল আবাহনীর জালে বল পাঠিয়ে।

বিজ্ঞাপন

কিন্তু প্রথমার্ধের লড়াকু রহমতগঞ্জকে দ্বিতীয়ার্ধে খুঁজে পাওয়া যায়নি। আবাহনীর চাপে ভেঙে পড়ে তারা এবং ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন ঢাকার মাঠে অভিষেকে জোড়া গোল করে জয় উপহার দেন দলকে।

টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া রহমতগঞ্জ কিন্তু শুরুতে চমকে দিয়েছিল। ১৩ মিনিটেই অফসাইডের ফাঁদ কেটে মাহমুদুল হাসান করিমের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলে রাখতে পারেননি ঘানার ফরোয়ার্ড ফিলিপ আজাহ টোট্টি। কিন্তু মিনিট দুয়েক পরই তারা এগিয়ে যায় টুটুল হোসেনের আত্মঘাতী গোলে। এবার ওই টোট্টি দুই দফা ট্যাকল উতরে কাট-ব্যাকে বক্সে চমৎকার বল বানিয়ে দেন এনামুল হোসেনকে। তাঁর প্লেসিং শট আবাহনী ডিফেন্ডার টুটুল হোসেনের পায়ে লেগে জালে পৌঁছে গেলে এগিয়ে যায় রহমতগঞ্জ। তবে আবাহনী ম্যাচে ফিরতে সময় নিয়েছে মাত্র তিন মিনিট। কোস্টারিকান সুপারস্টার ড্যানিয়েল কলিনদ্রেসকে ফাউল করায় রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে দলকে খেলায় ফেরান ব্রাজিলিয়ান ডরিয়েলটন। ৪১ মিনিটে আবার টুটুলের ভুলে রহমতগঞ্জ পেনাল্টি পেলেও এগিয়ে যাওয়া হয়নি। টোট্টির স্পট কিক ঠেকিয়ে দেন আবাহনীর গোলরক্ষক মেহেদি হাসান।

বিরতির পর আবাহনী চেপে ধরে প্রতিপক্ষকে এবং ৫১ মিনিটে এগিয়েও যায়। ইমন মাহমুদের থ্রু বল ধরে রাফায়েল আগুস্তো বাইলাইনের ওপর থেকে করেন কাট-ব্যাক, তাতে ডরিয়েলটনের দুর্দান্ত ব্যাক হিল জাল খুঁজে নিলে আবাহনী এগিয়ে যায় ২-১ গোলে। প্রথমার্ধে লড়াই করা রহমতগঞ্জের খেলা আস্তে আস্তে থিতিয়ে পড়ে এবং আবাহনী আরো বড় করে গোল ব্যবধান। ৭০ মিনিটে ব্রাজিলিয়ান রাফায়েলকে ফাউল করে সানোয়ার ডেকে আনেন আরেকটি পেনাল্টির বিপদ। এই পেনাল্টি কিক ডরিয়েলটন নিলেই তাঁর হ্যাটট্রিকের সুযোগ, কিন্তু তিনি বল তুলে দেন সতীর্থ ব্রাজিলিয়ান রাফায়েলের হাতে। তাঁর সফল স্পট কিকে আবাহনী ৩-১ গোলে হারায় রহমতগঞ্জকে।



সাতদিনের সেরা